ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ফুটবল

ইসরায়েলি সহিংসতা বন্ধে বিশ্ব নেতানের প্রতি সালাহ’র আহবান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মে ১২, ২০২১
ইসরায়েলি সহিংসতা বন্ধে বিশ্ব নেতানের প্রতি সালাহ’র আহবান

সম্প্রতি ইসরায়েলি পুলিশ জেরুজালেমের ওল্ড সিটির আল-আকসা মসজিদে হামলা চালায়-যা ইসলামের তৃতীয় পবিত্রতম স্থান। টানা তিন দিনের হামলায় শতশত ফিলিস্তিনি উপাসক আহত হন।

এছাড়া অবরুদ্ধ গাজা উপত্যকায় সোমবার থেকে ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ফিলিস্তিনের ৯ শিশুসহ অন্তত ২৪ জন নিহত হয়েছেন।

ইসরায়েলের এমন নৃশংস তাণ্ডবে মুখ খুলেছেন লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। তিনি গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলা থামাতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনসহ বিশ্ব নেতাদের ‘ক্ষমতার মধ্যে সবকিছু’ করার আহবান জানিয়েছেন।

তারকা এ ফুটবলার এক টুইটার বার্তায় লিখেন, 'আমি বিগত ৪ বছর ধরে যে দেশে বসবাস করছি তার প্রধানমন্ত্রীসহ (বরিস জনসন) সকল বিশ্ব নেতাকে আহ্বান জানাচ্ছি, ফিলিস্তিনের নিরপরাধ মানুষ হত্যা ও তাদের ওপর সহিংসতা তাৎক্ষণিক বন্ধের জন্য আপনাদের ক্ষমতার মধ্যে যা করার সব করুন। যথেষ্ট হয়েছে, যথেষ্ট। ’

এর আগে জেরুজালেমের আল আকসা মসজিদের সামনে তোলা তার একটি ছবি টুইটারে প্রোফাইল ফটো হিসেবে শেয়ার করেন মিশরের এই তারকা ফুটবলার। সালাহর মতো ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে টুইট করেছেন ম্যানচেস্টার সিটির তারকা ফুটবলার রিয়াদ মাহরেজ।

এছাড়া পুরো বিশ্বজুড়ে অনেক ক্রীড়াবিদ ইসরায়েলের বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছেন।

I’m calling on all the world leaders including on the Prime Minister of the country that has been my home for the past 4 years to do everything in their power to make sure the violence and killing of innocent people stops immediately. Enough is enough. @BorisJohnson

— Mohamed Salah (@MoSalah) May 11, 2021

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, মে ১২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa