ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

ফুটবল

দারুণ জয়ে আতলেতিকোর কাছেই রইলো রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, মে ২, ২০২১
দারুণ জয়ে আতলেতিকোর কাছেই রইলো রিয়াল ছবি: সংগৃহীত

ম্যাচের অধিকাংশ সময় ওসাসুনার জমাট রক্ষণ ভাঙতে পারেনি রিয়াল মাদ্রিদ। তবে হাল ছাড়েনি জিদানের দল।

শেষ পর্যন্ত তুলে নিল স্বস্তির জয়।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার রাতে লা লিগার ম্যাচে ওসাসুনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। এই জয়ে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান দুইয়েই রাখলো লস ব্ল্যাঙ্কোসরা।

তিন ম্যাচে দুই ড্রয়ে শিরোপা লড়াইয়ে কিছুটা পিছিয়ে পড়ার এই ম্যাচটি রিয়ালের জন্য অনেকটা বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়েছিল। কারণ আগের ম্যাচে এলচেকে ১-০ গোলে হারিয়ে ৫ পয়েন্টে এগিয়ে গিয়েছিল আতলেতিকো। পরে ব্যবধান কমিয়ে আনে রিয়াল।

শুরু থেকে ওসাসুনার রক্ষণে চাপ বাড়ালেও গোলের সুযোগ তৈরি করতে পারছিল না রিয়াল। উল্টো দু’বার গোল হজম করতে বসেছিল প্রায়। তবে গোলরক্ষক থিবাউ কোর্তোয়া বিপদ হতে দেননি। দারুণ পারদর্শীতার সাথে রিয়ালকেও গোলবঞ্চিত করেন ওসাসুনার গোলরক্ষক সের্হিও এররেরা।  

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধেও দুই দলের খেলায় গতি ছিল কম। তবে ধীরে ধীরে আক্রমণ বাড়াতে থাকে রিয়াল। এর ফল আসে ৭৬তম মিনিটে। বদলি নামা ইসকোর কর্নারে হেডে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার এদের মিলিতাও।  

চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন আরেক ব্রাজিলিয়ান। কাসেমিরো রক্ষণচেরা পাস পেয়েছিলেন বেনজেমার কাছ থেকে। যদিও ঠিকমতো পা লাগাতে পারেননি এই মিডফিল্ডার, তবে বল গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয়।

এই জয়ের পর ৩৪ ম্যাচে রিয়ালের পয়েন্ট এখন ৭৪। সমান ম্যাচে দুই পয়েন্ট বেশি আতলেতিকোর। এক ম্যাচ করে কম খেলা বার্সেলোনা ৭১ পয়েন্ট নিয়ে আছে তিনে এবং চারে নেমে যাওয়া সেভিয়ার পয়েন্ট ৭০।  

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, মে ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa