ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মিলানকে বিদায় করে দিলেন পগবা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
মিলানকে বিদায় করে দিলেন পগবা সতীর্থদের সঙ্গে পগবার গোল উদযাপন

চোট থেকে ফিরেই ম্যানচেস্টার ইউনাইটেডকে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের টিকিট এনে দিয়েছেন পল পগবা। ফরাসি মিডফিল্ডারের একমাত্র গোলে শেষ ষোলোর ফিরতি লেগ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে রেড ডেভিলরা।

 

নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে প্রথম লেগে ১-১ ব্যবধানে ড্র করে ফিরতি লেগ খেলতে মিলান সফরে গিয়েছিল ম্যানইউ। ঘরের মাঠ সান সিরোতে ওলে গানার সুলশারের দলের বিপক্ষে হতাশা নিতে মাঠ ছাড়তে হয়েছে স্তেফানো পিওলির শিষ্যদের। দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আট নিশ্চিত করলো রেড ডেভিলরা।  

ম্যাচের ৪৮তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেন পগবা। দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটে মার্কাস রাশফোর্ডের পরিবর্তে মাঠে নামেন তিনি।  

পিছিয়ে পড়ার পর আর সমতায় ফিরতে পারেনি মিলান। ৬৫তম মিনিটে বদলি হিসেবে মাঠে নেমেও রোজোনেরিদের গোল এনে দিতে পারেননি জ্লাতান ইব্রাহিমোভিচ। পুরনো দলের বিপক্ষে প্রথম লেগে ছিলেন না সুইডিশ স্ট্রাইকার।

ইউরোপা লিগের আরেক ম্যাচে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়েছে ইংলিশ ক্লাব টটেনহাম। ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেভের বিপক্ষে ফিরতি লেগে মিসলাভ ওরসিচের গোলে ৩-০ ব্যবধানে হেরেছে হোসে মরিনহোর শিষ্যরা। শেষ ষোলোয় ঘরের মাঠে ২-০ গোলের জয় পেয়েছিল টটেনহাম। কিন্তু জাগরেভ দ্বিতীয় লেগ জিতে ৩-২ ব্যবধানে এগিয়ে থেকে শেষ আটের টিকিট কেটেছে।  

আরেক ইংলিশ জায়ান্ট আর্সেনাল দ্বিতীয় লেগে হেরেও শেষ আটে নিশ্চিত করেছে। গানাররা ঘরের মাঠ এমিরেটসে ১-০ ব্যবধানে হেরেছে গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে। তবে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে ওঠেছে মাইকেল আর্তেতার দল।

বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।