ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

অবসরের ৫ বছর পর জাতীয় দলে ডাক পেলেন ইব্রা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
অবসরের ৫ বছর পর জাতীয় দলে ডাক পেলেন ইব্রা ইব্রা

অবিশ্বাস্য হলেও সত্যি! ফের জাতীয় দলের জার্সিতে দেখা যাবে এসি মিলানের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা জ্লাতান ইব্রাহিমোভিচকে।  

অবসর নেওয়ার ৫ বছর পর পুনরায় জাতীয় দলে ডাক পেয়েছেন সুইডেনের রেকর্ড গোলদাতা ইব্রা।

 

গত বছরের নভেম্বরে এক পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে ফের জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছে প্রকাশ করেন ৩৯ বছর বয়সী স্ট্রাইকার। সুইডেনের কোচ হেন অ্যান্ডারসন এরপর মিলানের উদ্দেশ্যে উড়াল দেন ইব্রার সঙ্গে সাক্ষাৎ করার জন্য।  

সুইডেন বৃহস্পতিবার (২৫ মার্চ) বিশ্বকাপ বাছাইপর্বে মুখোমুখি হবে জর্জিয়ার। এর তিনদিন পর সুইডিশরা খেলবে কসোভার বিপক্ষে। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের এই দুই ম্যাচের জন্য অ্যান্ডারসন তার স্কোয়াডে রেখেছেন ইব্রাকে।  

ফের জাতীয় দলে ফেরার ব্যাপারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন ইব্রাও। নিজের অফিসিয়াল টুইটার পেজে সুইডেনের জার্সি পরিহিত এক ছবি পোস্ট করে মিলান তারকা লেখেন, ‘ঈশ্বরের ফেরা। ’ 

৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতার এই স্ট্রাইকারের আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় ১৯ বছর বয়সে, ফারো আইল্যান্ডের বিপক্ষে এক প্রীতি ম্যাচে। এরপর তিনি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেন আজারবাইজানের বিপক্ষে, ২০০২ সালের বিশ্বকাপ বাছাইপর্বে। সেই ম্যাচেই আন্তর্জাতিক গোলের খাতা খোলেন তিনি। ২০১২ ইউরো বাছাইপর্বে সুইডেনের অধিনায়কও হন ইব্রা।  

বার্সেলোনা-জুভেন্টাসের সাবেক তারকা ১১৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ৬২ গোল করেছেন। ২০১৬ সালের ইউরোতে সুইডেন গ্রুপ পর্ব থেকে বাদ পডার পর অবসরের ঘোষণা দেন ইব্রা।  

মিলানের হয়ে চলতি মৌসুমে সিরি’আ লিগে ১৪ ম্যাচে ১৪ গোল করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।