ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘ভাগ্যিস মেসি এখনও বার্সাতেই আছে’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
‘ভাগ্যিস মেসি এখনও বার্সাতেই আছে’ লিওনেল মেসি ও রোনাল্ড কোম্যান/ছবি: সংগৃহীত

লিগ পুনরুদ্ধারের মিশনে নামা বার্সেলোনার সর্বশেষ জয়ে জোড়া গোল করেছেন লিওনেল মেসি। পুরো ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পারফরম্যান্সে মুগ্ধ কাতালান জায়ান্টদের কোচ রোনাল্ড কোম্যান।

এই ডাচ কোচের মুগ্ধতা এতটাই যে, মেসিকে নিয়ে কথা বলতে গিয়ে ভাষাই হারিয়ে ফেলেছেন। মেসি যে এখনও ক্যাম্প ন্যুয়েই আছেন সেটা ভেবেই তৃপ্তি পাচ্ছেন তিনি।

হুয়েস্কার বিপক্ষে সোমবার রাতে ৪-১ গোলে জিতেছে বার্সা। দলের প্রথম ও শেষ গোলটি করেছেন মেসি। দুটি গোলই ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো বাঁকানো শটে করেন তিনি। বার্সেলোনা যুব দল থেকে উঠে আসা তরুণ ডিফেন্ডার মিনগেসার গোলেও রাখেন অবদান।

মেসির পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কোম্যান বলেন, ‘আমার মতে, মেসি দেখিয়ে দিয়েছে যে সে সবার সেরা। প্রথম গোলটি দুর্দান্ত। এই দলের জন্য সে খুবই গুরুত্বপূর্ণ। তাকে নিয়ে আর কিছু বলার নেই। বছরের পর বছর ধরে সে যে লেভেল বজায় রেখে চলেছে, ক্লাবের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি সে। ভাগ্যিস সে আমাদের সঙ্গেই আছে। ’

দারুণ এই জয়ে রিয়াল মাদ্রিদকে টপকে আবারও পয়েন্ট তালিকায় দুইয়ে ফিরেছে প্রতিযোগিতার দ্বিতীয় সফলতম দলটি। শীর্ষে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান এখন মাত্র ৪ পয়েন্টের।

এই ম্যাচ দিয়ে ক্লাবের ইতিহাসে জাভি হার্নান্দেসের সর্বোচ্চ ম্যাচের রেকর্ড স্পর্শ করলেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে দুজনের ম্যাচ এখন ৭৬৭। আরেকটি পিচিচি ট্রফির পথে ছুটে চলা মেসির গোল হলো ২১টি। বার্সেলোনার জার্সিতে ৭৬৭ ম্যাচে তার মোট গোল এখন ৬৬১।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।