ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সফলতার জন্য তরুণদের চাপ নিতে হবে: গোলরক্ষক জিকো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
সফলতার জন্য তরুণদের চাপ নিতে হবে:  গোলরক্ষক জিকো ছবি: শোয়েব মিথুন

নেপালে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে অনুশীলন সেরেছে বাংলাদেশ ফুটবল দল। সোমবার (১৫ মার্চ) বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুশীলনের প্রথমদিনে সকাল ও বিকেল মিলিয়ে দুই সেশনে প্রস্তুতি সারে জেমি ডে’র শিষ্যরা।

 

ত্রিদেশীয় এই ফুটবল টুর্নামেন্টের বাংলাদেশ স্কোয়াডে থাকা হাবিবুর রহমান সোহাগ ছাড়া নতুন পাঁচ মুখের সকলে তরুণ। যার কারণে টুর্নামেন্টে দলের পারফর্ম্যান্সের জন্য তরুণদের চাপ নিতে হবে মনে করেন গোলরক্ষক আনিসুর রহমান জিকো।  

ছবি: শোয়েব মিথুন

অনুশীলনের ফাঁকে ২৩ বছর বয়সী গোলরক্ষক জানান, সফলতার জন্য তার মতো তরুণদের দিকে তাকিয়ে থাকবে দল। তিনি বলেন, ‘আমারও খুব বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি। মাত্র দু’টি ম্যাচ খেলেছি। সামনে অনেক ম্যাচ। দলে আমার মতো অনেক তরুণ রয়েছে। আমরা সবাই যদি ভালো করি, বড় ম্যাচের চাপ নিতে পারি, তবে দল ভালো কিছু করতে পারবে। ’ 

ছবি: শোয়েব মিথুন

জিকো আরও বলেন, ‘নেপালকে তাদের মাঠে হারানো খুব কঠিন। কিরগিজস্তানও ভালো দল। এই সফরটা আমাদের জন্য অত্যান্ত চ্যালেঞ্জিং হবে। তবে আমরা সবাই যদি নিজেদের সেরাটা দিতে পারি, তাহলে অবশ্যই ভালো কিছু হবে। ’ 

ছবি: শোয়েব মিথুন

আগামী বৃহস্পতিবার (১৮ মার্চ) নেপালের উদ্দেশে রওনা হবে বাংলাদেশ দল। টুর্নামেন্টে স্বাগতিক নেপাল ছাড়াও রয়েছে কিরগিজস্তান। অবশ্য কিরগিজস্তান তাদের জাতীয় দলের পরিবর্তে পাঠাচ্ছে অনূর্ধ্ব-২৩ দলকে। প্রাথমিক সূচি অনুযায়ী, ২৩ মার্চ কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শুরু হবে এই ত্রিদেশীয় টুর্নামেন্ট।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad