ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সহজ জয়ে শেষ আটে লিভারপুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
সহজ জয়ে শেষ আটে লিভারপুল

মোহামেদ সালাহ ও সাদিও মানের গোলে লাইপজিগকে সহজেই হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে জায়গা করে নিল লিভারপুল। শেষ ষোলোর ফিরতি লেগে ২-০ ব্যবধানে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বুধবার রাতে মুখোমুখি হয় দু’দল। যেখানে দুই লেগ মিলিয়ে ৪-০ গোলে এগিয়ে পরের রাউন্ডে জায়গা করে নিল লিভারপুল। প্রথম লেগেও একই ব্যবধানের জয়ে একটি করে গোল করেছিলেন সালাহ ও মানে।

ইংল্যান্ডের করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ড থেকে বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয় ম্যাচটি। একই কারণে প্রথম লেগের ম্যাচও হয়েছিল এই মাঠে।

এদিন লিভারপুল প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। ২০তম মিনিটে এগিয়ে যেতে পারতো দলটি। কর্নারে দিয়োগো জোতার জোরালো হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান গোলরক্ষক।

চার মিনিট পর সুবর্ণ সুযোগ আসে সালাহর সামনে। নিজেদের অর্ধ থেকে থিয়াগোর বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন মিশরের এই ফরোয়ার্ড। ফিরতি বলে কাছ থেকে ঠিকমতো হেড করতে পারেননি মানে।

বিরতির পর অবশেষে ৭০তম মিনিটে লিড নেয় লিভারপুল। জোতার পাস ধরে ডি-বক্সে জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন সালাহ। আর ৪ মিনিট পরেই ডান দিক থেকে দিভোক ওরিগির ক্রসে কাছ থেকে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন মানে।  

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, মার্চ ১১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa