ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ফুটবল

লেভার হ্যাটট্রিকে ম্লান হালান্দের জোড়া গোল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
লেভার হ্যাটট্রিকে ম্লান হালান্দের জোড়া গোল লেভা ও হালান্দ

কথায় আছে, ‘ওস্তাদের মার শেষ প্রহরে’। রবার্ট লেভানডভস্কির বেলাতেও যেন সেই প্রবাদপ্রতীম কথাটি যায়।

 

নয়তো শুরুতেই আর্লিং ব্রট হালান্দের জোড়া গোলে জয়ের স্বপ্ন দেখতে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দুর্দান্ত কামব্যাকের গল্প লিখতে পারতো বায়ার্ন মিউনিখ! বুন্দেসলিগার হাইভোল্টেজ ম্যাচটিতে দুর্দান্ত হ্যাটট্রিক করে চির প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে চ্যাম্পিয়নদের ৪-২ গোলের রোমাঞ্চকর জয় এনে দিয়েছেন লেভা। তার মধ্যে পোলিশ স্ট্রাইকার নিজের তৃত গোলটি করেছেন নির্ধারিত সময়ের শেষ মুহূর্তে।  

জার্মান ফুটবলের দুই ঐতিহাসিক প্রতিদ্বন্দ্বী বায়ার্ন-ডর্টমুন্ড। দু’দলের লড়াই ‘দের ক্লাসিকার’ নামে পরিচিত। ম্যাচটিতে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরুতে পিছিয়ে পড়ে বায়ার্ন।  

রেফারির প্রথম বাঁশি বাজার ৭৪তম সেকেন্ডের মধ্যে ডিলানির পাসে বল পেয়ে ২০ গজ দূরত্ব থেকে শটে ডর্টমুন্ডকে এগিয়ে দেন হালান্দ। ৯ম মিনিটে নিজের দ্বিতীয় গোল করে বসেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। থোরগান হ্যাজার্ডের পাসে আরেকবার ম্যানুয়েল নয়্যারকে পরাস্ত করেন হালান্দ।  

কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় বাভারিয়ানরা। লেরয় সানের ক্রসে ২৬তম মিনিটে ব্যবধান কমান লেভা। বিরতিতে যাওয়ার আগে মাহমুদ দাহৌত  কিংসলে কোম্যানকে ফাউল করে বসলে পেনাল্টি পায় বায়ার্ন।  ৪৪তম মিনিটে সফল স্পট-কিকে দলকে সমতায় ফেরান লেভা।  

দ্বিতীয়ার্ধে দু’দলই লড়তে থাকে সমানতালে। তবে ৮৮তম মিনিটে তৃতীয় গোল হজম করে বসে ডর্টমুন্ড। বায়ার্নকে এগিয়ে দেন লিঁও গোরেৎজাকা। এরপর ৯০তম মিনিটে ডেভিসের পাস থেকে হ্যাটট্রিক পূরণ করেন লেভা।  

এই জয়ে বুন্দেসলিগার চলতি মৌসুমের তালিকার শীর্ষস্থানে ফিরেছে বায়ার্ন। ২৪ ম্যাচে তাদের পয়েন্ট ৫৫। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে ছয়ে ডর্টমুন্ড।  

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa