ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ফুটবল

হারতে হারতে খাদের কিনারে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মার্চ ৫, ২০২১
হারতে হারতে খাদের কিনারে লিভারপুল সংগৃহীত ছবি

এক মৌসুম আগেও লিভারপুল ছিল অপ্রতিরোধ্য। মোহামেদ সালাহ, সাদিও মানে, ফিরমিনোরা প্রতিপক্ষের রক্ষণে ছড়াতেন ত্রাস।

কিন্তু সেসব দিন এখন সুদূর অতীত বলে মনে হয়। ইনজুরি পীড়িত রক্ষণ তো আছেই, সেই সঙ্গে যোগ হয়েছে আত্মবিশ্বাসের ঘাটতিও।  

এবার শিরোপা তো দূরের কথা, বর্তমান চ্যাম্পিয়নদের সেরা চারে থাকাও প্রায় অসম্ভব হয়ে উঠেছে। ইয়ুর্গেন ক্লপের দল বৃহস্পতিবার (০৫ মার্চ) রাতে ঘরের মাঠ অ্যানফিল্ডে চেলসির কাছে ১-০ গোলে হেরেছে, যা আবার প্রিমিয়ার লিগে তাদের সর্বশেষ ৫ ম্যাচে চতুর্থ পরাজয়।  

শেফিল্ড ইউনাইটেডের মাঠে ২-০ গোলে জিতে জয়খরা কাটিয়েছিল লিভারপুল। কিন্তু এক ম্যাচ পরেই দৃশ্যপট আগের মতোই।

ম্যাচের একমাত্র গোলটি করেন চেলসির ম্যাসন মাউন্ট। টমাস টুখেলের অধীনে সব প্রতিযোগিতা মিলে টানা ১০ ম্যাচে অপরাজিত রইল চেলসি। আর লিগে এই নিয়ে ঘরের মাঠে টানা পাঁচ ম্যাচ হারল লিভারপুল।

শুরু থেকেই চাপে থাকা লিভারপুল গোল হজম করতে পারত ১৬তম মিনিটেই। কিন্তু অ্যাজপিলিকুয়েতার ক্রসে প্রতিপক্ষ গোলরক্ষক অ্যালিসন বেকারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন টিমো ভের্নার। জার্মান এই ফরোয়ার্ড ২২তম মিনিটে জর্জিনিওর পাস থেকে লিভারপুলের জালে বল জড়ালেও অফসাইড থাকায় রেফারি সেই গোল বাতিল করে দেন।

বিরতির একটু আগে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন চেলসির তরুণ মিডফিল্ডার ম্যাসন মাউন্ট। এনগোলো কন্তের বাড়ানো বল ধরে লিভারপুলের রক্ষণব্যূহ ভেঙে ডান পায়ের শটে গোল করে চেলসিকে এগিয়ে দেন ইংলিশ এই মিডফিল্ডার।  

চেলসি ব্যবধান বাড়াতে পারত ৫৫ মিনিটে। কিন্তু রক্কোর মিডফিল্ডার হাকিম জিয়েচের শট গোলরেখা থেকে ফিরিয়ে লিভারপুলকে রক্ষা করেন রবার্টসন। শেষদিকে লিভারপুল লক্ষ্যে প্রথম শট নিতে পারলেও তা গোলে রূপ নেয়নি। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় কোচ ক্লপের শিষ্যদের।

২৭ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে তালিকার সপ্তম স্থানে আছে লিভারপুল। আর সমান ম্যাচে চেলসির সংগ্রহ ৪৭ পয়েন্ট, যা তাদের পয়েন্ট তালিকার শীর্ষ চারেও তুলেছে। অন্যদিকে ২৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শিরোপার কাছে চলে গেছে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa