ঢাকা, বুধবার, ১ বৈশাখ ১৪২৮, ১৪ এপ্রিল ২০২১, ০১ রমজান ১৪৪২

ফুটবল

৭ হাজার গোলের মাইলফলকে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ১, ২০২১
৭ হাজার গোলের মাইলফলকে লিভারপুল সালাহ-ফিরমিনোর গোল উদযাপন

মৌসুমের মাঝপথে এসে মুদ্রার উল্টো পিঠ দেখতে হয়েছে লিভারপুলকে। শিরোপাকে পাখির চোখ করে এগোতে থাকা অলরেডরা হঠাৎ শীর্ষস্থান থেকে ছিটকে যায়।

 

এরপর এমন অবস্থা হয়ে দাঁড়ায়, জয় পাওয়াটাও দুষ্কর হয়ে ওঠে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। তবে স্বস্তির হলো, ইংলিশ প্রিমিয়ার লিগে টানা ৪ ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে লিভারপুল। গত আসরের চ্যাম্পিয়নরা তালিকার একেবারে তলানির দল শেফিল্ড ইউনাইটেডকে তাদেরই মাঠে হারিয়েছে ২-০ গোলে।  

এই জয়ে আশার প্রদীপটা ফের জ্বলে ওঠেছে কোচ ক্লপের। লিভারপুল এখনও ‘রোমাঞ্চকর স্থানে’ আছে মনে করেন তিনি। অলরেডরা কেবল ২ পয়েন্ট পিছিয়ে চারে ওয়েস্ট হামের চেয়ে। শীর্ষ চারে থাকতে না পারলে আগামী চ্যাম্পিয়নস লিগে দর্শক হয়ে থাকতে হবে তাদের।  

ব্লেডসের বিপক্ষে জয়ের রাতে একটি মাইলফলকে পা রেখেছে লিভারপুল। প্রথমার্ধে সফল না হলেও বিরতির পর ৪৮তম মিনিটে কার্টিস জোন্সের গোলে এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। এরপর ৬৫তম মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে শেফিল্ড। রবার্তো ফিরমিনোর চেষ্টা রুখে দিতে গিয়ে উল্টো নিজেদের জালে বল জড়িয়ে দেন কিন ব্রায়ান।

এই গোলে ইংল্যান্ডের শীর্ষ লিগে লিগে দ্বিতীয় দল হিসেবে ৭ হাজার গোলের মাইলফলকে পা রাখল লিভারপুল। প্রতিপক্ষের জালে ৭১০৮টি গোল দিয়ে প্রথম স্থানে আছে তাদেরই মার্সিসাইড প্রতিদ্বন্দ্বী এভারটন।  

দারুণ জয়ে ২৬ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে ছয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। ৪৯ পয়েন্ট নিয়ে তিনে লেস্টার সিটি। চারে থাকা ওয়েস্ট হামের পয়েন্ট ৪৫। এক পয়েন্ট কম নিয়ে তাদের নিচে আছে চেলসি।  

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, মার্চ ০১, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa