ঢাকা, বৃহস্পতিবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

ফুটবল

মেসির প্লেনে চেপে মেক্সিকোতে আর্জেন্টিনার প্রেসিডেন্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
মেসির প্লেনে চেপে মেক্সিকোতে আর্জেন্টিনার প্রেসিডেন্ট

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ সম্প্রতি এক রাষ্ট্রীয় সফরে মেক্সিকোতে গিয়েছিলেন। কিন্তু এই সফরে তিনি যে প্লেন বেছে নিয়েছেন তা নিয়ে নিজ দেশে তাকে অনেক বাঁকা কথা শুনতে হচ্ছে।

মেক্সিকোর ২২০তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দেশটির প্রেসিডেন্টআন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর আমন্ত্রণ জানিয়েছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্টকে। এ পর্যন্ত সব ঠিকই ছিল। কিন্তু বিপত্তি বাধে যখন সফরের জন্য আর্জেন্টিনার প্রেসিডেন্ট বেছে নেন মেসির প্রাইভেট প্লেন।  

আর্জেন্টিনা ফুটবল দল ও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার অধিনায়ক ৪ দিনের জন্য প্লেন ভাড়া বাবদ নিজ দেশের প্রেসিডেন্টের কাছ থেকে নিয়েছেন ১ লাখ ৬০ হাজার মার্কিন ডলার। এ খবর প্রকাশ্যে আসতেই সরকারি প্লেন থাকতে মেসির প্রাইভেট প্লেনে ভ্রমণ করায় নিজ দেশে সমালোচনার মুখে পড়েছেন আলবার্তো ফার্নান্দেজ।

২০১৮ সালে যুক্তরাষ্ট্র থেকে প্লেনটি কিনেছেন মেসি। বিলাসবহুল প্লেনটির বর্তমান মূল্য ১৫ মিলিয়ন মার্কিন ডলার। প্লেনটিকে বিলাসবহুল একটি ঘর বলাই ভালো। বিলাসের সমস্ত সুবিধা সেখানে বিদ্যমান। প্লেনের গায়ে বড় হরফে লেখা জার্সি নাম্বার '১০' লেখা আছে। প্রতিটি সিঁড়িতে পরিবারের সদস্যদের নাম লেখা এই প্লেনে চেপেই তিনি প্রমোদ ভ্রমণে বের হন। বাকি সময় এটি মেসির জন্মস্থান রোসারিওর এক এয়ারপোর্টে রাখা হয়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa