ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ড্র করেও কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
ড্র করেও কোপা ইতালিয়ার ফাইনালে জুভেন্টাস ছবি: সংগৃহীত

সেমিফাইনালের দ্বিতীয় লেগে ইন্টার মিলানের সঙ্গে ড্র করেও ফাইনালে পৌঁছে গেছে জুভেন্টাস। কারণ দুই লেগ মিলিয়ে এগিয়ে আছে তুরিনের বুড়িরা।

মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে কোপা ইতালিয়ার ফাইনালে উঠার লড়াইয়ে অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে গোলের দেখা পায়নি কোনো দলই। তবে প্রথম লেগে মিলানের মাঠ থেকে ২-১ গোলে জিতে আসায় ফাইনালে উঠে গেল আন্দ্রে পিরলোর দল।

শুরু থেকে বেশকিছু সুযোগ নষ্ট করার ফল ভোগ করেছে ইন্টার মিলান। বিশেষ করে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ফরোয়ার্ড রোমেলু লুকাকু এবং আশরাফ হাকিমি দৃষ্টিকটু কিছু মিস করেন। অন্যদিকে জুভেন্টাসের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর দুটি দুর্দান্ত শট ঠেকান ইন্টার গোলরক্ষক সামির হান্ডানোভিচ।

এর আগে ঘরের মাঠে প্রথম লেগের ম্যাচে আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্তিনেসের গোলে এগিয়ে গিয়েছিল ইন্টার। কিন্তু নয় মিনিটের ব্যবধানে দুই গোল করে জুভেন্টাসকে জয়ের আনন্দে ভাসান রোনালদো।  

এদিকে দ্বিতীয় সেমিফাইনালে আতালান্তার মুখোমুখি হবে নাপোলি। প্রথম লেগে দুই লড়াই গোলশূন্য ড্র হয়েছিল। এবার দ্বিতীয় লেগে জেতা দল ১৯ মে ফাইনালে জুভেন্টাসের মোকাবিলা করবে।  কোপা ইতালিয়ার গতবারের ফাইনালে পেনাল্টি শুটআউটে জুভেন্টাসকে ৪-২ গোলে হারিয়ে দিয়েছিল নাপোলি।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।