ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সাকে টপকে দুইয়ে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২১
বার্সাকে টপকে দুইয়ে রিয়াল সংগৃহীত ছবি

মূল একাদশে চোটের সঙ্গে প্রথমার্ধের বাজে পারফরম্যান্স মিলে আরেকটি হোঁচট ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু ঘুরে দাঁড়ানোর গল্প লিখে গেতাফের বিপক্ষে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) রাতে গেতাফের বিপক্ষে লা লিগার ম্যাচটি ২-০ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। করিম বেনজেমা এগিয়ে দেওয়ার পর ব্যবধান বাড়ান ফেরলঁদ মঁদি।

এই নিয়ে টানা দুই জয়ে বার্সেলোনাকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে ফিরল শিরোপাধারীরা।

রিয়ালের মূল একাদশের সের্হিও রামোস, এদেন আজার, ফেদে ভালভেরদেসহ আট জন চোটাক্রান্ত।  টনি ক্রুস নিষিদ্ধ হলুদ কার্ডের খাড়ায়। ফলে বাধ্য হয়ে মূল দলের মধ্যে মাত্র ১২ জন সুস্থ খেলোয়াড়কে নিয়ে দল সাজান জিদান। তাতে একাদশে হয় বেশ কিছু ওলট-পালট। একসঙ্গে মাঠে নামাতে হয় দুই লেফট-ব্যাক মার্সেলো ও মঁদি। নিজের স্বাভাবিক পজিশন রেখে মার্সেলো ছিলেন মিডফিল্ডের দায়িত্বে। যুব দল থেকে প্রথমবারের মতো প্রথম একাদশে সুযোগ পান তরুণ মিডফিল্ডার মার্ভিন পার্ক।

বল দখলে শুরু থেকেই আধিপত্য করলেও আহামরি কোনো আক্রমণ শানাতে পারেনি রিয়াল। তবে শুরুর দিকেই দারুণ দুটি সুযোগ পায় তারা। কিন্তু সাফল্য মেলেনি; পঞ্চম মিনিটে ছোট বক্সের মুখ থেকে কাসেমিরো উড়িয়ে মারার আট মিনিট পর  লক্ষ্যভ্রষ্ট হয় বেনজেমার হেড।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও দুটি ভালো সুযোগ নষ্ট হয় রিয়ালের। এবারও মিসের খাতায় নাম লেখান বেনজেমা ও কাসেমিরো। মার্কো আসেনসিওর পাস ডি-বক্সে ডান দিকে পেয়ে জোরালো শট নেন ফরাসি ফরোয়ার্ড, তবে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। দ্বিতীয় সুযোগে প্রতিপক্ষের পায়ে মারেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

৬০তম মিনিটে গোলের দেখা পায় রিয়াল। ডান দিক থেকে ভিনিসিউস জুনিয়রের ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলকে এগিয়ে দেন বেনজেমা। এই নিয়ে চলতি মৌসুমে তার গোলসংখ্যা হলো ১১টি। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হয়। বাঁ দিক থেকে মার্সেলোর ছোট বক্সে বাড়ানো ক্রসে টোকা দিয়ে বল জালে পাঠান মঁদি। লা লিগার এই মৌসুমে মার্সেলোর এটি প্রথম অ্যাসিস্ট, মঁদির প্রথম গোল।

দুই গোল হজম করার পর কার্যত ছিটকে পড়ে গেতাফে। আর আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। বাকি সময়ে প্রতিপক্ষকে কোনো চ্যালেঞ্জই জানাতে পারেনি তারা।

২২ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৪৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩ পয়েন্ট কম নিয়ে নেমে গেছে তিনে। আর শীর্ষে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের ২০ ম্যাচে অর্জন ৫১ পয়েন্ট ।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, ফেরুয়ারি ১০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।