ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজিতে যাচ্ছেন মেসি, কলকাঠি নাড়ছেন নেইমার!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
পিএসজিতে যাচ্ছেন মেসি, কলকাঠি নাড়ছেন নেইমার! ফ্রান্স ফুটবল সাময়িকীর কাভার ফটোতে মেসিকে পিএজির জার্সিতে দেখা যায়।

ভবিষ্যতে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) পাড়ি দিচ্ছেন লিওনেল মেসি! ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ বোমা ফাটিয়ে এমনটি দাবি করেছে। তারা জানায়, মেসিকে পিএসজিতে আনার পেছনে কাজ করছেন তারই এক সময়ের বার্সা সতীর্থ ও বন্ধু নেইমার।

ফ্রান্স ফুটবল সাময়িকীর কাভার ফটোতে ৩৩ বছর বয়সী মেসিকে রাখা হয়। আর তার শরীরে পিএসজির জার্সি পরা। যেখানে আসছে গ্রীষ্মেই কাতালান জায়ান্টদের সঙ্গে আর্জেন্টাইন অধিনায়কের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে।

এর আগে গত মৌসুম চলাকালীন হঠাৎই সংবাদ মাধ্যমে ঝড় তোলে মেসি। বার্সার সঙ্গে মাঠ ও মাঠের বাইরের তিক্ততার কারণে ক্লাব ছাড়ার কথা জানান তিনি। যদিও পূর্বের চুক্তির মারপ্যাঁচের কারণে শেষ পর্যন্ত আর পারেননি।

এদিকে বার্সা ছাড়ার ইচ্ছে প্রকাশ করার পরই ইউরোপের অনেক জায়ান্ট ক্লাব মেসিকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করে। এদের মধ্যে ওপরের সারিতে ছিল এক সময়ে বার্সাতে পেপ গার্দিওলার কোচিংয়ে খেলা তার বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটি ও পিএসজি।

অবশ্য ফ্রান্স ফুটবল দাবি করেছে, মেসির ভবিষ্যত ক্লাব নির্বাচনে ভূমিকা রাখছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। তারা ছিলেন বার্সার বিখ্যাত ফরোয়ার্ড লাইন ‘এমএসএন’ ত্রয়ীর দুজন। দুজনে মিলে ২০১৫ সালে মর্যাদাকর ট্রেবল জেতেন। এছাড়া এ দুজনের হাত ধরে লা লিগা, স্প্যানিশ সুপার কাপ, কোপা দেল রে ও ফিফা ক্লাব বিশ্বকাপসহ অসংখ্য শিরোপা জিতেছেন।

পরবর্তীতে ২০১৭ সালে সবাইকে অবাক করে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিগ ওয়ানের দল পিএসজিতে যোগ দেন নেইমার। একই মৌসুমে প্যারিসের দলটিতে তরুণ সেনসেশন কিলিয়ান এমবাপ্পে যোগ দিলে, শক্ত জুটি গড়েন তারা।

তবে শৈশবের ক্লাব বার্সাতেই থেকে যান মেসি। কিন্তু গত মৌসুমে সেই বোমা ফাটানোর পরই মেসির ক্যাম্প ন্যু পরবর্তী ভবিষ্যত নিয়ে গুঞ্জন শুরু হয়।

মূলত চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলে বিধ্বস্ত হওয়ার পরই মেসির হতাশা শুরু হয়। দলের বাজে পারফরম্যান্সের পেছনে তিনি তখনকার ক্লাব সভাপতি জোসেফ মারিয়া বার্তোমেউকে সরাসরি দোষারোপ করেন। এর কিছুদিন পর অবশ্য বার্তোমেউ পতত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।