ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে পাঁচে তুলে আনলেন কোচ টুখেল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
চেলসিকে পাঁচে তুলে আনলেন কোচ টুখেল

স্টামফোর্ড ব্রিজের নতুন কোচ টমাস টুখেলের অধীনে দিন দিন অপ্রতিরোধ্য হয়ে ওঠছে চেলসি। ব্লুজরা এবার ২-১ ব্যবধানে শেফিল্ড ইউনাইটেডকে হারিয়ে পয়েন্ট তালিকার পাঁচে ওঠে এসেছে।

 

শুরুতে অবশ্য গোল পেতে লড়াই করতে হয়েছে চেলসিকে। চলতি প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকায় একেবারে তলানিতে থাকলেও নিজেদের মাঠে টুখেলের শিষ্যদের সঙ্গে পাল্লা দিয়ে লড়াই করছিল শেফিল্ড। তবে বিরতিতে যাওয়ার ২ মিনিট আগে টিমো ওয়ার্নারের ক্রসে চেলসিকে এগিয়ে দেন ম্যাসন মাউন্ট।  

কিন্তু দ্বিতীয়ার্ধে নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মারে ব্লুজরা। ৫৪তম মিনিটে আন্তনিও রুদিগারের আত্মঘাতি গোলে সমতায় ফেরে শেফিল্ড। অবশ্য জয়সূচক গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি চেলসিকে। ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন জোর্গিনহো। চলতি মৌসুমে এটি তার ষষ্ঠ গোল।  

স্টামফোর্ড ব্রিজে আসার পর এখনও হারের মুখ দেখতে হয়নি টুখেলকে। গত মাসে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের স্থলাভিষিক্ত হন তিনি।  

এই জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশাও জিইয়ে রাখলো চেলসি। এর আগে ল্যাম্পার্ডের অধীনে ৯ম স্থানে চলে গিয়ে সেই স্বপ্ন হারাতে বসেছিল তারা। তবে টুখেলের কোচিংয়ে নিজেদের ফিরে পাচ্ছে ব্লুজরা।  

পয়েন্ট তালিকার চারে থাকা লিভারপুলের সঙ্গে চেলসির পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ১-এ। শীর্ষস্থান দখল করা ম্যানচেস্টার সিটির কাছে ঘরের মাঠ অ্যানফিল্ডে ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে শিরোপা জয়ের স্বপ্ন খোয়াতে বসেছে বর্তমান চ্যাম্পিয়ন অলরেডরা। ২৩ ম্যাচে তাদের পয়েন্ট ৪০। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে পাঁচে চেলসি।

বাংলাদেশ সময়: ১০২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।