ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

চেলসির কাছে হারের দোষ রেফারির ঘাড়ে চাপালেন মরিনহো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২১
চেলসির কাছে হারের দোষ রেফারির ঘাড়ে চাপালেন মরিনহো দুই দলের দুই কোচের অভিব্যক্তিতেই ফুটিয়ে উঠেছে ম্যাচের জয়-পরাজয়

কোচ টমাস টুখেলের অধীনে দারুণ শুরু করেছে চেলসি। ব্লুজরা এবার টটেনহামকে ১-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার ছয় নম্বরে ওঠে এসেছে।

 

জার্মান কোচের অধীনে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলেছে চেলসি। প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করলেও পরের দুই ম্যাচে জয় পেয়েছে তারা।  

২৪তম মিনিটে জোর্গিনহোর সফল স্পট-কিকে তিন পয়েন্ট আদায় করে নেয় ব্লুজরা। স্পার্স মিডফিল্ডার এরিক ডায়ার চেলসি ফরোয়ার্ড টিমো ওয়ার্নারকে বাধা দিলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি।  

তবে ঘরের মাঠে চেলসির বিপক্ষে হারের পর রেফারি আন্দ্রে ম্যারিনার্সের পারফর্ম্যান্স নিয়ে সমালোচনা করেছেন টটেনহাম কোচ হোসে মরিনহো। ম্যাচ শেষে পর্তুগিজ কোচ বলেন, ‘আমি তাকে প্রিমিয়ার লিগের সেরা রেফারিদের একজন মনে করতাম।  তার অনেক প্রশংসাও করতাম। সেই ভাবনার কারণে এবার আমার বলতে হচ্ছে, আমি তার পারফর্ম্যান্স পছন্দ করিনি। ’ 

মরিনহো আরও বলেন, ‘সবশেষে, একটি পেনাল্টির সিদ্ধান্ত ম্যাচের ফল নির্ধারিত করে দিয়েছে। সবশেষে, একটি পেনাল্টি থেকে তারা গোল করেছে যা পেনাল্টি নয়। হয়তো আপনি বলবেন এটা বিপদজনক পরিস্থিতি। ওয়ান-টু-ওয়ানে, প্রায় গোল হয়ে যাচ্ছিল। এটা এমন এক পেনাল্টি যা গ্রহণযোগ্য নয় এবং এই ম্যাচে হার মেনে নেওয়া খুবই ব্যথাদায়ক। ’ 

এক সময় ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে শীর্ষস্থানে থাকা টটেনহাম এখন নেমে গেছে আটে। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৩৩। তাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলে ৩৬ পয়েন্ট নিয়ে ছয়ে ওঠে এসেছে চেলসি। ২১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড।  

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।