ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডার্বিতে ইব্রা-লুকাকুর বিশ্রী বিবাদ, মিলানের বিদায়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
ডার্বিতে ইব্রা-লুকাকুর বিশ্রী বিবাদ, মিলানের বিদায় লুকাকুর সঙ্গে বিবাদে ইব্রা, এরপর দেখলেন লাল কার্ড

মিলান ডার্বি বলে কথা। দুই নগর প্রতিদ্বন্দ্বীর উত্তেজনাপূর্ণ লড়াইয়ের সব রসদই জমা ছিল সান সিরোতে।

 

নায়ক হওয়ার কথা থাকলেও ভিলেন হয়ে মাঠ ছাড়লেন জ্লাতান ইব্রাহিমোভিচ। মাঠেই ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক সতীর্থ রোমেলু লুকাকুর সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন এসি মিলানের সুইডিশ স্ট্রাইকার।  

অন্যদিকে বেঞ্চ থেকে ওঠে এসে শেষ মুহূর্তে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে গোল করে দলকে নাটকীয় জয় এনে দিলেন টটেনহামের সাবেক মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। কোপা ইতালিয়া ডার্বিতে এগিয়ে থেকে ২-১ ব্যবধানে হেরে আসরের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল মিলান। আর সেমিফাইনালের টিকেট কাটল ইন্টার।  

৩১তম মিনিটে ইব্রার গোলে এগিয়ে যায় মিলান। সেই গোল ধরে রেখে জয়ের স্বপ্ন দেখছিল স্তেফানো পিওলির দল। কিন্তু ইউনাইটেডের সাবেক সতীর্থ লুকাকুর সঙ্গে বিরতিতে যাওয়ার আগে মুখোমুখি বিবাদে জড়িয়ে পড়েন ইব্রা। দু’জনকে হলুদ কার্ড দেখান ম্যাচ রেফারি।  

বিরতি থেকে ফেরার ১৩ মিনিট পর দ্বিতীয় হলুদ কার্ড দেখে বসেন ইব্রা। এবার ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার আলেক্সান্দার কোলারভকে ফাউল করে বসেন ৩৯ বছর বয়সী স্ট্রাইকার।  

১০ জনের দল হয়ে পড়া রোজোনেরিদের বিপক্ষে সুযোগটা কাজে লাগায় নেরাজ্জুরিরা। রাফায়েল লেও ফাউল করে বসেন নিকোলা বেরেল্লাকে। পেনাল্টি পায় ইন্টার। ৭১তম মিনিটে সফল স্পট-কিক থেকে দলকে সমতায় ফেরান লুকাকু।  

এরপর নির্ধারিত সময় পর্যন্ত ড্রয়ের দিকে ঝুলেছিল ম্যাচটি। কিন্তু ভাগ্যটা পরিবর্তন করে দেন ৮৮তম মিনিটে মাঠে নামা এরিকসেন। যোগ করা সপ্তম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে ইন্টারকে জয়সূচক গোল এনে দেন ড্যানিশ তারকা।  

বাংলাদেশ সময়: ০৯১৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।