ঢাকা, সোমবার, ৫ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

ফুটবল

ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন ওজিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন ওজিল মেসুত ওজিল

আর্সেনাল ছাড়ার পর ফুটবল থেকে অবসর নেওয়ার কোনো ইচ্ছে নেই জানিয়েছেন মেসুত ওজিল। তার পরিবর্তে তুরস্কের ক্লাব ফেনারবাচ বা যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগে যেতে চান তিনি।

এমিরেটসে জার্মানির সাবেক মিডফিল্ডারের ক্যারিয়ার বলতে গেলে প্রায় শেষ। ফিটনেস ঠিক থাকলেও মার্চের পর আর আর্সেনালের জার্সিতে দেখা যায়নি ওজিলকে। কোচ মাইকেল আর্তেতার অধীনে ইউরোপা ও প্রিমিয়ার লিগের জন্য নিবন্ধিত ২৫ জনের স্কোয়াডেও নেই তিনি।  

গানারদের সঙ্গে চুক্তি থাকলেও গুঞ্জন শোনা যাচ্ছে, জানুয়ারি বা চলতি মৌসুম শেষে এমিরেটস ছেড়ে নতুন ঠিকানায় পাড়ি জমাতে পারেন ৩২ বছর বয়সী তারকা। সম্ভাব্য হিসেবে শুরুতে এমএলএসের নাম শোনা গেলেও পরে তুরস্কের ফেনারবাচে যাওয়ার কথা শোনা যায়।  

সাবেক রিয়াল মাদ্রিদ তারকাকে মাঠে দেখা না গেলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সক্রিয়ভাবে সময় কাটাচ্ছেন তিনি। সোমবার (১১ জানুয়ারি) নিজের অফিসিয়াল টুইটারে সমর্থকদের সঙ্গে এক প্রশ্ন-উত্তর সেশনও সেরেছেন।  

এক প্রশ্নের জবাবে ওজিল জানান, আর্সেনালে যোগ দেওয়ায় তিনি অনুতপ্ত নন। জার্মাান মিডফিল্ডারকে আরও জিজ্ঞেসা করা হয়, আর্সেনাল ছাড়ার পর অবসর নেওয়ার পরিকল্পনা করছেন কিনা। তবে ওজিল দ্ব্যর্থহীন কণ্ঠে জানান, ‘অবসরের আগে আমি দু’টি দেশে খেলতে চাই। তুরস্ক এবং যুক্তরাষ্ট্রে। ’ 

২০১৪ বিশ্বকাপজয়ী তারকা বলেন, ‘যদি আমি তুরস্কে যাই, আমি ফেনারবাচে খেলব। ’ টার্কিশ জায়ান্টরাও খুব দৃঢ়ভাবে চায় ওজিলকে। গুঞ্জন চলছে, ইতোমধ্যে তার ফেনারবাচে যাওয়া নিয়েও কথাবার্তার অনেকদূর এগিয়েছে।  

ক্লাবটির সঙ্গে ওজিলের সম্পর্কও ভাল। জার্মানির হয়ে বিশ্বকাপ জিতলেও তিনি বেড়ে ওঠেছেন ফেনারবাচের সমর্থক হিসেবে। সেই কথা স্মরণ করে ওজিল বলেন, ‘জার্মানিতে বড় হলেও আমি বেড়ে ওঠেছি একজন ফেনারবাচ সমর্থক হিসেবে। প্রত্যেক জার্মান-টার্কিশ লোক জার্মানিতে হয়ে ওঠে টার্কিশ ক্লাবটির সমর্থক হিসেবে। এবং আমার মনেও ছিল ফেনারবাচ। ফেনারবাচ হচ্ছে স্পেনের রিয়াল মাদ্রিদ। দেশের সবচেয়ে বড় ক্লাব। ’ 

ওজিলের এই মন্তব্য ফেনারবাচ সমর্থকদের কানে গানের মতো বাজতে পারে। ক্লাবটির সমর্থকরাও আশায় বুক বাঁধতে পারে জার্মান মিডফিল্ডারকে প্রিয় ক্লাবের জার্সিতে দেখার জন্য।

তবে পিছিয়ে নেয় ফেনারবাচের চির প্রতিদ্বন্দ্বী গ্যালাতাসারাইও। তুরস্কের সবচেয়ে বড় ক্লাবটিও নেমে পড়েছে ওজিলকে পাওয়ার দৌড়ে। এমনটাও শোনা যাচ্ছে এখন।  

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২১
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa