ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমনকি বড়দিনেও অ্যালকোহল স্পর্শ করতেন না রোনালদো

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
এমনকি বড়দিনেও অ্যালকোহল স্পর্শ করতেন না রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো

অনুশীলনে নিজেকে ১০০ শতাংশ ঢেলে দেওয়ার সুনাম আছে ক্রিস্টিয়ানো রোনালদোর। যার কারণে তার শারীরিক গড়ন ও মাঠের লড়াইয়ে সবার চেয়ে এগিয়ে থাকেন ৩৫ বছর বয়সী ফরোয়ার্ড।

 

পর্তুগিজ উইঙ্গারের সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড সতীর্থ দিমিতর বারবাতভ জানিয়েছেন, ফুটবলের প্রতি রোনালদো নিজেকে এতই আত্মোৎসর্গ করেছেন যে, এমনকি বড়দিনেও অ্যালকোহল পান করেন না তিনি।  

বারবাতভ রেড ডেভিলদের সঙ্গে চুক্তিবদ্ধ হন ২০০৮ সালে। এক মৌসুমের জন্য রোনালদোকে ওল্ড ট্রাফোর্ডে পেয়েছিলেন বুলগেরিয়ান স্ট্রাইকার। তার কাছে স্মৃতি হয়ে আছে, সিআর সেভেনের সঙ্গে মিলে ওয়েস্ট হামের বিপক্ষে করা সেই ‘সেনসেশনাল’ গোলটি।  

রোনালদোর সঙ্গে স্মৃতির কথা বলতে গিয়ে বারবাতভ বেটফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি ভাগ্যবান এক লোক যে তার সঙ্গে এক মৌসুম কাটিয়েছে। সে প্রতিটি অনুশীলন করতো যুদ্ধের মতো। তবে আমি মনে করি না, কোনোকিছু জিততে চাওয়া খারাপ। ’ 

৩৯ বছর বয়সী ইউনাইটেডের সাবেক তারকা আরও বলেন, ‘সে খুব ভাল লোক। খুবই মজা করতো এবং আকর্ষণীয় ছিল। এমনকি সে ক্রিসমাস পার্টিতেও খুবই পেশাদার থাকতো। আমি তাকে কখনও ঐসব অনুষ্ঠানে পান করতে দেখিনি। ’ 

‘সে নিজের প্রতি খুবই যত্নশীল থাকতো। সে খুব তাড়াতাড়ি অনুশীলনে আসতো এবং জিমে যেত। তারপর সে গোলে শুট করার জন্য অনুশীলনে অনেক দেরি পর্যন্ত থাকতো। পরে সে পুনরায় জিমে ফেরার আগে সুইমিং শেষ করতো। সেরা হওয়ার জন্য সে ছিল সংকল্পবদ্ধ। ’, যোগ করেন তিনি।  

মেসি নাকি রোনালদো; কে সেরা? এমন প্রশ্নে বিতর্কটা এড়িয়ে বারবাতভ জানান, অবসরের পর ফুটবল তাদের মিস করবে। ওল্ড ট্রাফোর্ডের সাবেক স্ট্রাইকার বলেন, ‘যখন ক্রিস্টিয়ানো অবসর নেবে, অবশ্যই, আরও অনেক তারকার জন্ম হবে। যাই হোক, সে এবং মেসি যতদিন তাদের বুটজোড়া তুলে রাখেনি, আমরা উপলব্ধিই করতে পারবো না এই দুই অ্যাথলেট কি ছিল, যাদের আমরা প্রতিদিন দেখতে অভ্যস্ত ছিলাম। ’ 

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।