ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দারুণ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
দারুণ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলোতে রিয়াল

এবারের চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্ব থেকেই রিয়াল মাদ্রিদের ছিটকে পড়ার শঙ্কা তৈরি হয়েছিল। তবে বাঁচা-মরার ম্যাচে দারুণ খেলে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

জোড়া গোল করে অসাধারণ অবদান রাখে করিম বেনজেমা।

বুধবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের এ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলো নিশ্চিত করল রিয়াল। গ্রুপের অন্য ম্যাচে ইন্টার মিলান ও শাখতার দোনেৎস্কের মধ্যে একই সঙ্গে শুরু হওয়া খেলাটি গোলশূন্য ড্র হয়েছে। ফলে শেষ রাউন্ডে হেরেও নকআউট পর্বে উঠেছে মনশেনগ্লাডবাখ।

এদিন খেলা নবম মিনিটেই এগিয়ে যায় রিয়াল। ডান দিক দিয়ে লুকাস ভাসকেস আক্রমণে উঠে ক্রস বাড়ান ডি-বক্সে। আর লাফিয়ে নেওয়া হেডে বল জালে পাঠান বেনজেমা।

আর ৩১ মিনিটে নিখুঁত হেডে ব্যবধান দ্বিগুণ করেন এই ফরাসি ফরোয়ার্ড। ডান দিক থেকে একজনের বাধা এড়িয়ে রদ্রিগোর বাড়ানো দারুণ ক্রসে ঠিকানা খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড। আসরে তার গোল হলো চারটি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে আরেকটি হেডে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ পেয়েছিলেন বেনজেমা। তবে এ যাত্রায় হেডে তেমন জোর দিতে পারেননি তিনি, গোলরক্ষক বেশ সহজেই ধরে ফেলেন। ৬৩তম মিনিটে টনি ক্রুসের বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক সমের।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফের হ্যাটট্রিক পূরণের সুযোগ পেয়েছিলেন বেনজেমা, কিন্তু সমেরের বাধা পেরুতে পারেননি তিনি। হ্যাটট্রিক না মিললেও কঠিন পরিস্থিতিতে দলকে পথ দেখানোয় ম্যাচের নায়ক তিনিই।

ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে রিয়ালের পয়েন্ট ১০। ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে মনশেনগ্লাডবাখ। মনশেনগ্লাডবাখের সমান ৮ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তিন নম্বরে শাখতার। ইউরোপা লিগে খেলবে ইউক্রেনের দলটি। ৬ পয়েন্ট নিয়ে তলানিতে ইন্টার।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।