ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যারাডোনার নামে হবে আর্জেন্টাইন ফুটবল কাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
ম্যারাডোনার নামে হবে আর্জেন্টাইন ফুটবল কাপ

সদ্য প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা মৃত্যুতে শোকের সাগরে ভাসছে দেশটির ফুটবলভক্তরা। বিশ্বকাপজয়ী সাবেক এই অধিনায়কের প্রতি শোক প্রকাশের মিছিলে অংশ নিতে রাস্তায় নেমে এসেছেন অনেকে।

এরইমধ্যে ভক্ত-সমর্থকদের অফুরান শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হয়েছেন তিনি।

এদিকে ম্যারাডোনার স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে বিভিন্ন উদ্যোগ নেওয়া হচ্ছে। এই যেমন- তর্কসাপেক্ষে সর্বকালের সেরা এই ফুটবলারের শেষ বিদায়ের দিনেই জন্ম নিল 'দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা কাপ'।

'জাতীয় নায়ক' ম্যারাডোনার প্রতি সম্মান প্রদর্শনের উদ্দেশ্যেই আর্জেন্টাইন ফুটবল কাপের নাম পরিবর্তন করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই ঘোষণা দিয়েছে দেশটির পেশাদার লিগ কর্তৃপক্ষ (লিগা প্রফেসিওনাল দে ফুটবল)। সংবাদ বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, 'আর্জেন্টিনা জাতীয় দলের অবিস্মরণীয় অধিনায়কের প্রতি সম্মান প্রদর্শনের উদ্দেশ্যে পেশাদার লিগ কাপের নাম বদলে 'দিয়েগো আর্মান্দো ম্যারাডোনা কাপ' রাখার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। '

এদিকে ইতালিয়ান ক্লাব নাপোলি তাদের স্টেডিয়াম 'স্টাডিও সান পাওলো'র নাম ম্যারাডোনার নামে রাখার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছে। এই নাপোলির স্বর্ণযুগের মহানায়ক ছিলেন ম্যারাডোনা।  

এর আগে গত বুধবার (২৫ নভেম্বর) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে পরপারে পাড়ি জমান ছিয়াশির মহানায়ক ম্যারাডোনা।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।