ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

ফুটবল

গত ২৫ বছরে সবচেয়ে বাজে শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
গত ২৫ বছরে সবচেয়ে বাজে শুরু বার্সেলোনার

অনেক ঝড়-ঝামেলার পর শুরু করা লা লিগায় এখনও ব্যর্থতার তালিকাতেই রয়েছে বার্সেলোনা। নিজেদের সর্বশেষ লিগ ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ১-০ ব্যবধানে হেরেছে কাতালান জায়ান্টরা।

আর এই ম্যাচের পর গত ২৫ বছরের মধ্যে স্প্যানিশ শীর্ষ লিগে সবচেয়ে বাজে শুরুর রেকর্ড গড়লো দলটি।

শনিবার রাতে ওয়ান্দা মেত্রোপোলিতানোতে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বিরতিতে যাওয়ার আগে এগিয়ে যায় অ্যাতলেটিকো। প্রথমার্ধের যোগ করা তৃতীয় মিনিটে অ্যাঞ্জেল কোরেয়ার পাস থেকে দলকে দারুণ এক গোলে এগিয়ে দেন ইয়ান্নিক কারাসকো। বলের দখল নিতে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের-স্টেগেন প্রায় মাঝ মাঠে চলে আসেন, তবে তাকে ফাঁকি দিয়ে দূর পাল্লার শটে গোলটি করেন এই বেলজিয়ান মিডফিল্ডার।

আর এই হারে বর্তমানে ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দশে রয়েছে বার্সেলোনা। যেখানে ২৪ পয়েন্টের মধ্যে এই সংগ্রহ করতে পেরেছে রোনাল্ড কোম্যানের শিষ্যরা। তিন জয়, দুটি ড্র ও তিন ম্যাচে হেরেছে দলটি। যা বার্সাকে শিরোপা জেতাতে কঠিন চ্যালেঞ্জের মধ্যেই পড়তে হবে। যদিও মৌসুমের এখনও অনেকটা সময় পড়ে রয়েছে।

তবে এতেই গত ২৫ বছরের মধ্যে সবচেয়ে বাজে শুরুর রেকর্ড হয়ে গেল। সর্বশেষ এমন হতশ্রী পারফরম্যান্স হয়েছিল ১৯৯৫-৯৬ মৌসুমে। ২০০২-০৩ ও ২০০৩-০৪ মৌসুমেও কাছাকাছি অবস্থার মধ্যদিয়ে যেতে হয়েছিল বার্সাকে। তবে সেই দুই মৌসমে শুরুর ৮ ম্যাচে তিনটি জয়ের পাশাপাশি তিন ড্র ও দুই ম্যাচে হেরেছিল দলটি। পয়েন্ট অর্জন ছিল ১২, যা কোম্যানের এই সময় থেকে এক পয়েন্ট বেশি।

২০০০-০১ মৌসুমেও বার্সা প্রথম ৮ ম্যাচের তিনটিতে হেরেছিল। তবে সেবার পাশাপাশি ৪ ম্যাচে জয়ে ১৩ পয়েন্ট অর্জন ছিল। যেটি এখনকার থেকেও ভালো।

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa