ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

ফুটবল

উরুগুয়ে ফুটবল দলের ১৬জন করোনা আক্রান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
উরুগুয়ে ফুটবল দলের ১৬জন করোনা আক্রান্ত দলের ১৬তম সদস্য হিসেবে শুক্রবার কোভিড-১৯ পজিটিভ হয়েছেন অধিনায়ক দিয়েগো গোদিন।

করোনা ভাইরাসে বিপর্যস্ত উরুগুয়ে জাতীয় ফুটবল দল। দলের ১৬তম সদস্য হিসেবে শুক্রবার কোভিড-১৯ পজিটিভ হয়েছেন অধিনায়ক দিয়েগো গোদিন।

আন্তর্জাতিক বিরতিতে বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে এসে উরুগুয়ে জাতীয় দলের খেলোয়াড় ও কোচিং স্টাফরা করোনায় আক্রান্ত হয়েছেন। গত সপ্তাহে কলম্বিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচটির পর প্রথম খেলোয়াড় হিসেবে করোনা পজিটিভ হয়েছিলেন ডিফেন্ডার মাতিয়াস ভিনা।

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের দুটি ম্যাচ খেলতে গিয়ে যথাযথ স্বাস্ব্য প্রোটোকল না মানায় উরুগুয়ে ফুটবল ফেডারেশনকে ১৫ হাজার মার্কিন ডলার জরিমানা করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। লুইস সুয়ারেসসহ জাতীয় উরুগুয়ে জাতীয় দলে ক্লাবের দুজন খেলোয়াড় করোনায় আক্রান্ত হওয়ায় শঙ্কা প্রকাশ করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ।

কোভিড-১৯ পজিটিভ হওয়ায় মঙ্গলবার ঘরের মাঠে ব্রাজিলের কাছে ২-০ গোলের পরাজয়ের ম্যাচটিতে খেলতে পারেননি সুয়ারেস। তার সাথে শনিবার সাবেক ক্লাব বার্সেলোনার বিপক্ষে লা লিগার ম্যাচে আরো খেলতে পারছেন না লুকাস তোরেইরা। আতলেটিকো সভাপতি এনরিকে সেরেজো উরুগুয়ে ফেডারেশনের দায়সাড়া পদক্ষেপ গ্রহণের বিষয়টির সমালোচনা করে বলেছেন, 'তারা খেলোয়াড়দের দিকে কোনো নজর দেয়নি। ম্যাচ ও অনুশীলনের পরে আমরা তাদেরকে ভালোভাবে পর্যবেক্ষণ করেছি। '

এদিকে উরুগুয়ের স্বাস্থ্যমন্ত্রী ড্যানিয়েল সালিনাস শনিবার টুইটারে একটি ছবি পোস্ট করেছেন যেখানে দেখা যাচ্ছে নয়জন খেলোয়াড় একটি বারবিকিউ পার্টিতে একত্রিত হয়েছে। তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ হয়েছেন। স্প্যানিশ গণমাধ্যম সূত্রে জানা গেছে, ফিফার বিপক্ষে অভিযোগ আনতে যাচ্ছে লা লিগা। উরুগুয়ের সহকারী কোচ সেলসো ওটেরো বলেছেন, 'পুরো বিষয়টি নিয়ে আমরা অত্যন্ত দুঃখিত। যথাসম্ভব সতর্কতা অবলম্বন করেও আমাদের এই পরিস্থিতির শিকার হতে হলো। '

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa