ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপজয়ী ও ম্যানইউ মিডফিল্ডার স্টাইলস আর নেই

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
বিশ্বকাপজয়ী ও ম্যানইউ মিডফিল্ডার স্টাইলস আর নেই নোবি স্টাইলস

ইংল্যান্ডের জার্সিতে বিশ্বকাপজয়ী মিডফিল্ডার নোবি স্টাইলস দীর্ঘদিনের অসুস্থতার কারণে ৭৮ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। সাবেক এই ম্যানচস্টার ইউনাইটেড তারকা প্রোস্টেট ক্যান্সার এবং ডিমেনশিয়ায় ভুগছিলেন।

 

থ্রি লায়ন্সরা প্রথম ও একমাত্র বিশ্বকাপ জেতে ১৯৬৬ সালে, পশ্চিম জার্মানিকে হারিয়ে। স্টাইলসসহ এ নিয়ে সাতজন বিশ্বকাপজয়ী তারকাকে হারালো ইংলিশরা। অধিনায়ক ববি মুর, অ্যালান বল, রয় উইলসন, গর্ডন বাঙ্কস, মার্টিন পিটার্স এবং জ্যাক চার্লটনের পরে এই তালিকায় যুক্ত হলো স্টাইলসের নাম।  

ম্যানচেস্টার জন্ম নেওয়া এই তারকার মুকুটে ২০০০ সালে অর্ডার অব দ্য ব্রিটিশ অর্ডারের এমবিই পালক যুক্ত হয়।  

মৃত্যু সম্পর্কে তার পরিবার জানায়, ‘স্টাইলসে পরিবার অত্যন্ত দুঃখভারাক্রান্তভাবে জানাচ্ছে যে, দীর্ঘদিন অসুস্থতায় ভুগে নোবি স্টাইলস পরিবারবেষ্টিত অবস্থায় আজ শান্তিতে পরপারে পাড়ি জমিয়েছেন। ’ 

স্টাইলস ইংল্যান্ডের জার্সিতে ২৮ ম্যাচ খেলেছেন। তার দুর্দান্ত পারফর্ম্যান্স ছিল ১৯৬৬ বিশ্বকাপের সেমিফাইনালে, পর্তুগালের বিপক্ষে। ম্যাচটিতে পর্তুগিজ কিংবদন্তি ইউসেবিওকে মার্কিংয়ে রেখে ইংলিশদের ফাইনালে নিয়ে যান তিনি। ফাইনালে পশ্চিম জার্মানির বিপক্ষেও দুর্দান্ত ছিলেন তিনি। সেই নাটকীয় ম্যাচে ৪-২ ব্যবধানে জিতে শিরোপা উৎসবে মাতে ইংল্যান্ড।  

এছাড়া স্টাইলস ১৯৬০-৭১ মৌসুম পযর্ন্ত খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। রেড ডেভিলদের হয়ে প্রিমিয়ার লিগে ৩১১ ম্যাচ খেলে করেছেন ১৭ গোল।  

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।