ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ঢাকায় ফিরলেন জেমি ডে ও জামাল ভূঁইয়া

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
ঢাকায় ফিরলেন জেমি ডে ও জামাল ভূঁইয়া জামাল ভুঁইয়া ও জেমি ডে/ফাইল ছবি

করোনার মহামারিতে দীর্ঘ সাত মাস বিরতি শেষে ঢাকায় ফিরেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়া। তাদের সঙ্গে ফিরেছেন জাতীয় ফুটবল দলের সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসি ও  নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলিও।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে ডেনমার্ক থেকে ফেরেন জামাল ভূঁইয়া। আর দুপুরে আসেন জেমি ডে, স্টুয়ার্ট ওয়াটকিসি ও লেস ক্লিভলি। তারা সবাই বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া  জাতীয় দলে প্রথমবার ডাক পাওয়া বসুন্ধরা কিংসের ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার তারিক রায়হান কাজীও কোয়ারেন্টিনে আছেন। স্বাস্থ্য মন্ত্রনালয়ের অনুমতি নিয়ে তারা জাতীয় দলের অনুশীলনে যোগ দেবেন।

আগামী নভেম্বর মাসে নেপাল দলের সঙ্গে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ দল। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ১৩ ও ১৭ নভেম্বর হবে ম্যাচ দুটি। এই দুই ম্যাচকে সামনে রেখে ২৪ অক্টোবর থেকে জাতীয় দলের ফুটবলাররা ক্যাম্প শুরু করেছে।

দেশে ফিরে কোচ জেমি ডে বলেন, 'বাংলাদেশ দলের হয়ে পুনরায় কাজ শুরু করতে মুখিয়ে আছি। নেপালের বিপক্ষে দুটি ম্যাচ আছে। ছেলেরা অনুশীলনে ফিরেছে। সামনের দিনগুলো আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। গত কয়েকটা মাস আমরা হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে ছেলেদের নির্দেশনা দিয়েছি ফিটনেস ধরে রাখার ব্যাপারে। তারা খুব ভালোভাবে সেটা অনুসরণ করেছে। আসলে করোনাভাইরাসের এই সময়ে নির্দেশনাগুলো পালন করা কঠিন। '

তিনি আরও বলেন, 'বাংলাদেশে ফুটবল ফিরছে, ছেলেরা অনুশীলনে ফিরেছে, এটা ভালো। অবশ্যই জিততে চাই কিন্তু আমার মনোযোগ শুধু জয়ের দিকে নয়। এই ম্যাচগুলোই পরের বছরের ভিত্তি তৈরিতে কাজে আসবে। '

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।