ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিকে-কৌতিনহোকে ছাড়াই তুরিনে যাচ্ছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
পিকে-কৌতিনহোকে ছাড়াই তুরিনে যাচ্ছে বার্সা পিকে ও কৌতিনহো/ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে আগে থেকেই নেই স্যামুয়েল উমতিতি ও মূল গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগান। এরপর ছিটকে গেছেন জেরার্ড পিকে ও ফিলিপ্পে কৌতিনহোও।

সবমিলিয়ে খর্বশক্তির দল নিয়েই জুভেন্টাসের মাঠে নামবে বার্সেলোনা।

জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার (২৭ অক্টোবর) দল ঘোষণা করেছেন বার্সা কোচ রোনাল্ড কোম্যান।  

বুধবার রাতে তুরিনের অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে মুখোমুখি হবে ইউরোপের দুই জায়ান্ট। এখন পর্যন্ত ইতালিয়ান জায়ান্টদের এই মাঠে কোনো জয় তুলে নিতে পারেনি ব্লুগ্রানারা। সেই ১৯৭০/৭১ সালের ফেয়ার্স কাপ থেকে ২০১৭/১৮ সালের চ্যাম্পিয়নস লিগের ম্যাচ, এখন পর্যন্ত এই মাঠে তিনবার হেরেছে বার্সা, বাকিগুলো ড্র।

লা লিগায় নড়বড়ে অবস্থানে থাকা বার্সার জন্য জুভেন্টাসের মুখোমুখি হওয়া মানে কঠিন এক চ্যালেঞ্জ সন্দেহ নেই। সেখানে আবার নেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ চার খেলোয়াড়। এর মধ্যে নিষেধাজ্ঞার কারণে থাকছেন না পিকে। হ্যামস্ট্রিং ইনজুরিতে ছিটকে গেছেন কৌতিনহো। টের স্টেগান ও উমতিতি তো আগেই ছিটকে গেছেন।

পিকে ও উমতিতি না থাকায় কোম্যানের হাতে মাত্র দুইজন সেন্ট্রাল ডিফেন্ডার আছেন। এই দুজন হলেন ক্লেমেন্ট লেংলে এবং রোনাল্ড আরুজো। ম্যাথিয়াস ফার্নান্দেসকেও দলে রাখেননি ডাচ কোচ। টের স্টেগান না থাকায় আরও একবার বার্সার গোল পোস্ট সামলানোর সুযোগ পাচ্ছেন জুভেন্টাসেরই সাবেক গোলরক্ষক নেতো।  

জুভেন্টাস ম্যাচের জন্য ঘোষিত বার্সার স্কোয়াড: ডেস্ট, আরুজো, সার্জিও বুসকেতস, অ্যালেনা, গ্রিজম্যান, মিরালেম জেনিচ, ব্রেথওয়েট, মেসি, দেম্বেলে, রিকি পুইগ, নেতো, লেংলে, পেদ্রি, ত্রিনকাও, জর্দি আলবা, সার্জি রবার্তো, ডি ইয়ং, আনসু ফাতি, জুনিয়র ফিরপো, ইনাকি পেনা, আরনাউ তেনাস।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।