ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফ্রান্সের হয়ে আর না খেলার সংবাদকে অগ্রহণযোগ্য, ভুয়া বললেন পগবা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
ফ্রান্সের হয়ে আর না খেলার সংবাদকে অগ্রহণযোগ্য, ভুয়া বললেন পগবা

ফ্রান্স জাতীয় দল থেকে অবসর নিচ্ছেন পল পগবা। আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস ইসলাম, ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর এই বিতর্কিত মন্তব্যের জন্য দেশের হয়ে আর খেলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার, সোমবার (২৫ অক্টোবর) এমন সংবাদ প্রকাশ করে মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি গণমাধ্যম।

এমনকি মধ্যপ্রাচ্যের গণমাধ্যমগুলোর সূত্র ধরে যুক্তরাজ্যভিত্তিক নামকরা সংবাদপত্র দ্য সান এবং ফুটবলভিত্তিক ক্রীড়ামাধ্যম কিক অফ এই খবর প্রকাশ করেছে। তবে এমন ভুয়া খবরে বেজায় চটেছেন পল পগবা। সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে এক পোস্টে পগবা জানান, এসব অগ্রহণযোগ্য, ভুয়া সংবাদ।

দ্য সান যদিও সংবাদটি নতুন করে ছাপিয়েছে। তারা জানায়, পগবা নিজেই এই সংবাদকে অসত্য বলে দাবি করেছেন।

এর আগে অবশ্য ফ্রেঞ্চ ফুটবল অ্যাসোসিয়েশন পগবার অবসর নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি। এছাড়া ২৭ বছর বয়সী মিডফিল্ডারও আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেননি।

দ্য সান তাদের পূর্বের সংবাদে জানায়, ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী মন্তব্যের জের ধরে আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মুসলিম ধর্মাবলম্বী পগবা।

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদের ব্যাঙ্গাত্মক কার্টুন প্রচারের কারণে ইতোমধ্যে আলোচনার ঝড় উঠেছে মুসলিম বিশ্বে। সেই প্রেক্ষিতে পগবাও সংহতি জানাতে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানায় সংবাদমাধ্যমটি।  

কয়েকদিন আগে স্যামুয়েল প্যাতি নামে এক ফরাসি শিক্ষক মহানবীকে নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন প্রকাশ করায় নিজ ছাত্রের হাতে প্রাণ হারাতে হয়। এই ঘটনার পর ফরাসি প্রেসিডেন্ট ইসলামকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের উৎস বলে মন্তব্য করেন।  

ম্যাক্রোঁর এমন মন্তব্য অপমানজনক বলে মনে করে দেশটির ইসলাম ধর্মাবলম্বীরা। যার কারণে মুসলিম ধর্মাবলম্বী পগবাও সিদ্ধান্ত নেন, অবসর নেওয়ার। অ্যারাবিক সেই ওয়েবসাইটের বরাতে এমন তথ্যই পরিবেশন করেছে দ্য সান।  

রাশিয়ায় ২০১৮ সালে ফ্রান্সকে দ্বিতীয় বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন পগবা। জুভেন্টাসের সাবেক মিডফিল্ডার দেশটির হয়ে ৭২ ম্যাচ খেলে করেছেন ১০ গোল।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad