ঢাকা, মঙ্গলবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ০১ ডিসেম্বর ২০২০, ১৪ রবিউস সানি ১৪৪২

ফুটবল

ম্যানসিটিকে রুখে দিল ওয়েস্টহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
ম্যানসিটিকে রুখে দিল ওয়েস্টহ্যাম ছবি: সংগৃহীত

পুরো ম্যাচেই স্পষ্ট আধিপত্য বজায় রেখেও ওয়েস্টহ্যামের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি।

শনিবার (২৪ অক্টোবর) লন্ডন স্টেডিয়ামে খেলার মাত্র ১৮তম মিনিটেই ভ্লাদিমির কোফালসের ক্রসে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন ওয়েস্টহ্যামের ফরোয়ার্ড মিকাইল অ্যান্টোনিও।

১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সার্জিও আগুয়েরোকে তুলে নেন সিটিজেনদের কোচ পেপ গার্দিওলা। আর্জেন্টাইন স্ট্রাইকারের বদলি হিসেবে নামা ফিল ফোডেন নেমেই কোচের আস্থার প্রতিদান দেন। বিরতির মাত্র ৬ মিনিট পরেই হুয়াও কানসেলার পাস থেকে দলকে সমতায় ফেরানো গোল করেন এই ইংলিশ মিডফিল্ডার।

বল দখলে অনেক এগিয়ে থাকা এবং ৭ বার গোলমুখে শট নিয়েও জাল খুঁজে পায়নি সিটি। ইনজুরির কারণে আগের দুই ম্যাচ মিস করা কেভিন দে ব্রুইনেকেও নামিয়েছিলেন গার্দিওলা। কিন্তু তাতেও কাজের কাজ কিছুই হয়নি। ফলে পাঁচ ম্যাচ শেষে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের নিচের সারিতেই (১২তম) রইলো সাবেক চ্যাম্পিয়নরা।

অন্যদিকে ২০১৬ সালের জানুয়ারির পর এই প্রথম সিটির বিপক্ষে পয়েন্টের দেখা পেল ওয়েস্টহ্যাম। এজন্য দলটি তাদের গোলরক্ষক লুকাস ফ্যাবিয়ানস্কির কাছে কৃতজ্ঞ থাকতেই পারে। কারণ দে ব্রুইনে, রহিম স্টার্লিং এবং রিয়াদ মাহরেজদের দারুণ কিছু প্রচেষ্টা ঠেকিয়ে দিয়েছেন তিনি।  

ওয়েস্টহ্যামের জন্য এই এক পয়েন্ট অনেক গুরুত্বপূর্ণ। কারণ সিটির বিপক্ষে সর্বশেষ ৮ ম্যাচে দলটি সবমিলিয়ে ২৫ গোল কহম করার বিপরীতে জাল খুঁজে পেয়েছে মাত্র ৩ বার। পয়েন্ট টেবিলে এখন দলটি সিটির চেয়ে এক ধাপ এগিয়ে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa