ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

বার্কোসের বিকল্প খুঁজছে বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
বার্কোসের বিকল্প খুঁজছে বসুন্ধরা কিংস বার্কোস

বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতাতে চলতি বছর ফেব্রুয়ারিতে ঢাকায় এসেছিলেন লিওনেল মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোস। মূলত এএফসি কাপের কথা চিন্তা করেই তাকে দলে নিয়েছিল বসুন্ধরা।

 

মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে  চার গোল করে এই আর্জেন্টাইন ফরোয়ার্ড তার আগমনের জানান দিয়েছিলেন। কিন্তু পারিবারিক কারণে আর বসুন্ধরার সঙ্গে থাকতে পারেননি তিনি। ক্লাবকে বিদায় জানিয়েছেন বার্কোস। তাই তার বিকল্প খুঁজছে বসুন্ধরা।  

রবিবার (১৮ অক্টোবর) ইরানি ফুটবলার খালেদ শাফিইয়ের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি শেষে এ কথা জানান বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান। তিনি জানিয়েছেন, ইতোমধ্য দক্ষিণ আমেরিকার কয়েকটি দেশের প্রাক্তন জাতীয় দলের ফুটবলারের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। পর্যবেক্ষণ করেই দলে নেওয়া হবে বার্কোসের বিকল্প।    

ইমরুল হাসান বলেন, ‘বার্কোসের (ক্লাব ছাড়ার) বিষয়টা হঠাৎ করেই হয়ে গেল। আমরা অনেকগুলো সিভি সংগ্রহ করেছি অনেক উঁচু মানের ফুটবলারের। ওদের ভিডিও পর্যবেক্ষণ করছি। তারপর শর্ট লিস্ট করে যোগাযোগ করবো। দেখা যাক কি হয়, আমরা ভালো কিছুর প্রত্যাশা করছি। ’

কোন দেশ থেকে নেওয়ার পরিকল্পনা রয়েছে সেই প্রশ্নে বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট বলেন, ‘ভালো কিছু প্রোফাইলের ফুটবলার রয়েছে। আর্জেন্টিনা-ব্রাজিলের কিছু প্রাক্তন জাতীয় দলের ফুটবলার আছে, প্যারাগুয়ের কিছু জাতীয় দলের প্লেয়ার আছে, দেখা যাক শেষ পর্যন্ত কাকে নিতে পারি। ’

বার্কোসের সঙ্গে চুক্তি বাড়াতে চেয়েছিল বসুন্ধরা কিংস। তবে সেটা আর হলো না। ফলে এএফসি কাপে মালদ্বীপের দল টিসি স্পোর্টসের বিপক্ষে ম্যাচে ৫-১ গোলের জয়ে আলো ছড়ানো সেই এক ম্যাচ দিয়েই কিংসের সঙ্গে ইতি টানতে হলো বার্কোসের।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa