ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারের অর্জনে গর্বিত রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
নেইমারের অর্জনে গর্বিত রোনালদো রোনালদো ও নেইমার/ছবি: সংগৃহীত

ব্রাজিলের জার্সিতে সবচেয়ে বেশি গোলের তালিকায় রোনালদো নাজারিওকে পেছনে ফেলেছেন নেইমার জুনিয়র। স্বদেশী ফরোয়ার্ডের কাছে রেকর্ড হারিয়ে খুশিই হয়েছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি।

শুধু খুশি হয়েছেন বললে ভুল হবে, আসলে নেইমারের অর্জনে রীতিমত গর্বিত তিনি।

পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মঙ্গলবার ৪-২ গোলে জয় পেয়েছে ব্রাজিল। দলের এই জয়ে হ্যাটট্রিক করেছেন নেইমার। ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেই তিনি ব্রাজিলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলের (৬৪)  মালিক বনে গেছেন। তাকে জায়গা ছেড়ে দিয়ে তিনে নেমে গেছেন রোনালদো (৬২)। পিএসজি ফরোয়ার্ডের সামনে আছেন শুধু আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে (৭৭)।

২৮ বছর বয়সী নেইমারের কাছে রেকর্ড খোয়ানোর পর সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ৪৪ বছর বয়সী রোনালদো লিখেছেন, 'নেইমার, তোমাকে শ্রদ্ধা জানাই। সে (সতীর্থদের) সহায়তা করে, ড্রিবল করে এবং (প্রতিপক্ষকে) পরাস্ত করে। আকাশই তোমার সীমা। পাখির মতো উড়তে থাকো। '

১৯৯৪ ও ২০১১ বিশ্বকাপজয়ী স্ট্রাইকার আরও লিখেছেন, 'কি অসাধারণ গল্প লিখছ তুমি। একজন পরিপূর্ণ ও পরিণত খেলোয়াড়। দারুণ! বলের চেয়ে অনেক সময় মাঠের বাইরের চাপ সামলানো অনেক সময় কঠিন মনে হয়। '

'এখন বলো: আমরা কোথা থেকে এসেছি, আমরা কোথায় পৌঁছেছি...কোনটা অসম্ভব কে আমাদের বলবে? নিজের সামর্থ্যের প্রতি বিশ্বাস রাখো, কারণ প্রতিভা তোমার এবং কেউ তোমার কাছ থেকে তা কেড়ে নিতে পারবে না। আরও অনেক রেকর্ড ভাঙতে হবে তোমাকে। একজন ব্রাজিলিয়ানকে শীর্ষে চড়তে দেখে আমি খুবই গর্বিত,' শেষ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।