ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডেনমার্কের বিপক্ষে ইংল্যান্ডের হার, অন্য ম্যাচে বেলজিয়ামের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
ডেনমার্কের বিপক্ষে ইংল্যান্ডের হার, অন্য ম্যাচে বেলজিয়ামের জয়

দারুণ এক ম্যাচ খেলে ইংল্যান্ডকে হারিয়ে দিল ডেনমার্ক। ১০ জনের দলে পরিণত হওয়া ইংলিশরা ম্যাচের শেষদিকে আরও একটি লাল কার্ড দেখে।

নেশনস লিগে ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচে ১-০ গোলে জেতে ডেনিশরা। গ্রুপের অন্য ম্যাচে আইসল্যান্ডকে ২-১ গোলে হারায় বেলজিয়াম।

বুধবার লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে খেলতে নামে দু’দল। যেখানে জাতীয় দলের হয়ে নিজের শততম ম্যাচে গোল করেন ক্রিস্তিয়ান এরিকসেন।

খেলার শুরু থেকেই দু’দলের আক্রমণ চোখে পড়ে। তবে নিশ্চিত সুযোগ কেউই তৈরি করতে পারেনি। কিন্তু ম্যাচের ৩১তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে ইংল্যান্ড ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

পরে ৩৫তম মিনিটেই গোল হজম করে ইংল্যান্ড। ইংলিশ ডিফেন্ডার কাইল ওয়াকার ডি-বক্সে টমাস ডেলানিকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। সেখান থেকেই সফল স্পট-কিকে নিজের শততম ম্যাচ গোল করার অনন্য কীর্তি গড়েনর এরিকসেন।

দ্বিতীয়ার্ধের ৬৬তম মিনিটে সমতায় ফিরতে পারত ইংল্যান্ড। কিন্তু খুব কাছ থেকে ম্যাসন মাউন্টের হেড এক হাতে ফেরান গোলরক্ষক কাসপের স্মাইকেল। গোলের জন্য মরিয়া ইংল্যান্ড বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। বরং শেষ বাঁশি বাজার পর লাল কার্ড দেখেন ডিফেন্ডার রিস জেমস।

গ্রুপের আরেক ম্যাচে রোমেলু লুকাকুর জোড়া গোলে আইসল্যান্ডকে তাদের মাঠে ২-১ গোলে হারায় ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম।

চার ম্যাচে তিন জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে উঠেছে বেলজিয়াম। দুই জয় এবং একটি করে ড্র ও হারে ডেনমার্ক আর ইংল্যান্ডের সমান ৭ পয়েন্ট। ডেনিশরা আছে দুই নম্বরে। আইসল্যান্ড এখনও কোনো পয়েন্ট পায়নি।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।