ঢাকা, শনিবার, ১৫ কার্তিক ১৪২৭, ৩১ অক্টোবর ২০২০, ১৩ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

রোনালদোকে টপকে পেলের আরও কাছে নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
রোনালদোকে টপকে পেলের আরও কাছে নেইমার পেরুর বিপক্ষে হ্যাটট্রিকের পর নেইমার/ছবি: সংগৃহীত

পেরুর বিপক্ষে হ্যাটট্রিক করে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদো নাজারিওকে টপকে গেছেন নেইমার জুনিয়র। তার সামনে আছেন শুধু আরেক ব্রাজিলিয়ান কিংবদন্তি ও তর্কসাপেক্ষে ইতিহাসের সেরা ফুটবলার পেলে।

লিমায় পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন নেইমার। দুই অর্ধে পেনাল্টি থেকে দুই গোল এবং দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। অবশ্য দ্বিতীয় গোলটি করেই রোনালদোকে পেছনে ফেলে ব্রাজিলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বনে যান এই পিএসজি ফরোয়ার্ড।  

ব্রাজিলের জার্সিতে ১০৩ ম্যাচ খেলে নেইমারের গোলসংখ্যা এখন ৬৪টি। অন্যদিকে জাতীয় দলের হয়ে ১৭ বছরের ক্যারিয়ারে ৯৮ ম্যাচ খেলে ৬২ গোল করেছিলেন রোনালদো। ব্রাজিলের জার্সিতে ৭৭ গোল নিয়ে ২৮ বছর বয়সী নেইমারের সামনে আছেন শুধু পেলে।  

প্রায় ১১ মাস পর ব্রাজিলের জার্সিতে ফেরাটা দারুণ হয়েছে নেইমারের। বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচেই বলিভিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে তার দল ব্রাজিল। সেই ম্যাচে গোলের দেখা না পেলেও দুটি দুর্দান্ত অ্যাসিস্ট করেছেন তিনি। এক ম্যাচ পরেই পেয়ে গেলেন হ্যাটট্রিকের দেখাও।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa