ঢাকা, শুক্রবার, ৮ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০, ০৫ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

শেষ বাঁশি বাজার দশ মিনিট পর গোল দিয়ে জিতল ম্যানইউ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
শেষ বাঁশি বাজার দশ মিনিট পর গোল দিয়ে জিতল ম্যানইউ এই পেনাল্টি গোলেই জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড/ছবি: সংগৃহীত

নির্ধারিত সময়ের পর দুই দলের ব্যবধান সমান। যোগ করা সময়ও শেষ।

এমনকি ম্যাচ শেষের বাঁশিও বাজিয়ে দেন রেফারি। কিন্তু খেলা শেষ হলো না। বরং আরও ৫ মিনিট পর পেনাল্টি গোলে মৌসুমে প্রথম জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড।  

শনিবার (২৬ সেপ্টেম্বর) রাতে ব্রাইটনের বিপক্ষে এমনই নাটকীয় এক জয় পেয়েছে ম্যানইউ। তবে ৩-২ গোলের ব্যবধানে শেষ হওয়া ম্যাচটিতে হেরে নিজেদের দুর্ভাগা ভাবতে পারে ব্রাইটন। নিজেদের মাঠে ম্যানইউর মতো জায়ান্টকে রীতিমতো ভয় পাইয়ে দিয়েছিল আগের মৌসুমে ১৫তম স্থানে থেকে লিগ শেষ করা দলটি।

ম্যাচের ৯৪তম মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল ম্যানইউ। এর ঠিক এক মিনিট পরেই সমতা ফেরায় ব্রাইটন। আসল নাটক তখনও বাকি। ম্যানইউ অধিনায়ক হ্যারি ম্যাগুয়ারের হেড গোললাইন থেকে ফেরান ব্রাইটনের নিল মপে। সঙ্গে সঙ্গে খেলা শেষের বাঁশি বাজিয়ে দেন মাঠের রেফারি। কিন্তু হ্যান্ডবলের ইশারা করে পেনাল্টির দাবি জানান ম্যাগুয়ার।  

ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারিও রিপ্লে থেকে নিশ্চিত হলো গোললাইন থেকে বল ফেরার আগে মপের হাতে লাগে। ফলে পেনাল্টি পেয়ে যায় রেড ডেভিলসরা। আর থেকে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। ততক্ষণে যোগ করা সময়ের ১০ মিনিট পার হয়ে গেছে। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বশেষ এত দেরিতে গোল করার ঘটনা ঘটেছিল ২০১১ সালে।

অথচ কয়েক মিনিট আগেও আলিরেজা জাহানবাখশের ক্রসে সলি মার্চের গোলের পর এক পয়েন্ট নিশ্চিত বলেই ধরে নিয়েছিল ব্রাইটন। কিন্তু নাটকীয় ওই পেনাল্টি তাদের টানা দ্বিতীয় জয় পেতে দিল না। যদিও পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছে দলটি। ঘরের মাঠে ম্যানইউকে আতিথ্য দিয়ে কোণঠাসা করে রেখেছিল স্বাগতিকরা। একবার পেনাল্টি বাতিল করেছে ভিএআর ও পাঁচবার বল ক্রস বার এবং পোস্ট থেকে ফিরে এসেছে। অফসাইডের কারণে বাতিল হয়েছে দুই গোল। এটাকে দুর্ভাগ্য না বলে উপায় কি!

ম্যাচের ৪০তম মিনিটে মপের পেনাল্টি গোলে এগিয়ে গিয়েছিল ব্রাইটন। এরপর নিজেদের জালে বল জড়িয়ে ইউনাইটেডকে সমতায় ফিরতে সহায়তা করেন ব্রাইটনের লুইস ডাংক। দ্বিতীয়ার্ধের মিনিট পনেরো পর একক প্রচেষ্টায় গোল করে ব্যবধান বাড়িয়ে দেন ইউনেইটেড ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড।  

রাতের আরেক ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়েছে এভারটন। এই নিয়ে টানা তিন জয়ে লিগ পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো কার্লো আনচেলত্তির দল।  

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa