ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেকহামের ক্লাবেই গেলেন হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
বেকহামের ক্লাবেই গেলেন হিগুয়েইন ডেভিড বেকহামের মালিকানাধীন ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন হিগুয়েইন/ছবি: সংগৃহীত

গুঞ্জন অবশেষে সত্যি হলো। জুভেন্টাসের সঙ্গে বন্ধন ছিন্ন করে ডেভিড বেকহামের ইন্টার মায়ামিতেই পাড়ি জমালেন গঞ্জালো হিগুয়েইন।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি।  

গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) হিগুয়েইনের সঙ্গে চুক্তি বাতিল করে জুভেন্টাস। এরপর ফ্রি দলবদলে মায়ামিতে পাড়ি জমালেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।  

সাম্প্রতিক সময়ে জুভেন্টাস ছেড়ে মায়ামিতে পাড়ি জমানো দ্বিতীয় খেলোয়াড় হিগুয়েইন। এর একই ক্লাবের ফরাসি তারকা ব্লেইস মাতুইদিও বেকহামের ক্লাবে যোগ দিয়েছেন।

হিগুয়েইনকে আনার ফলে ইন্টার মায়ামির অতি প্রয়োজনীয় নম্বর ৯ পাওয়া হয়ে গেল। দলটির আক্রমণভাগে রোদোলফো পিজ্জারো এবং মাতিয়াস পেলেগ্রিনির সঙ্গে দেখা যাবে তাকে।  

ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট টেবিলের শেষ অবস্থানে থাকা ইন্টার মায়ামি গোল খরায় ভুগছে। ১১ ম্যাচে দলটির গোলসংখ্যা মাত্র ৯টি। অন্যদিকে ক্লাব ক্যারিয়ারে ৬৪০ ম্যাচে হিগুয়েইনের গোলসংখ্যা ৩০৬টি।

ইউরোপীয় ফুটবলে হিগুয়েইনের অভিজ্ঞতা বহু দিনের। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ৩টি লা লিগা এবং জুভেন্টাসের হয়ে ৩টি সিরি আ’র শিরোপা জেতার স্বাদ পেয়েছেন তিনি। তবে তিনি নাপোলিতে ক্লাব ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। ২০১৫-১৬ মৌসুমে ৩৬ গোল করে ইতালির শীর্ষ লিগের সর্বোচ্চ গোলদাতার আসনে বসেছিলেন তিনি।

নাপোলির সাফল্য দেখেই ২০১৬ সালে হিগুয়েইনকে সেসময়ের ক্লাব রেকর্ড ৯০ মিলিয়ন ইউরো খরচ করে কিনে আনে জুভেন্টাস।  তুরিনের বুড়িদের হয়ে ১৪৯ ম্যাচে মাঠে নেমে তিনি গোল করেন ৬৬টি, অ্যাসিস্ট করেছেন ১৬টি। এর মাঝে ধারে চেলসি ও এসি মিলানে খেলতে গেলেও আলো ছড়াতে ব্যর্থ হন। পরে তুরিনে ফিরে এলেও ততদিনে তা ক্রিস্টিয়ানো রোনালদোর রাজত্বে পরিণত হয়েছে।

নতুন কোচ আন্দ্রে পিরলো এসেই হিগুয়েইনকে বাইরের দরজা দেখিয়ে দিয়েছিলেন। ভালো কোনো অফার না আসায় তার অন্য কোথাও যাওয়া অনিশ্চিত হয়ে পড়ার পর ময়দানে নামে ইন্টার মায়ামি। চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকা সত্ত্বেও বেকহামের অফারে রাজি হয়ে যায় জুভেন্টাস। এজন্য তড়িঘড়ি চুক্তি বাতিল করতে জুভেন্টাসের খরচ হয় প্রায় ২ কোটি ইউরো।

মায়ামিতে পৌঁছে স্থানীয় প্রশাসন ও এমএলএস কর্তৃপক্ষের নির্দেশনা অনুসারে আপাতত বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে হিগুয়েইনকে।  রোববার আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে ইন্টার মায়ামি। এই ম্যাচে খেলা হচ্ছে না হিগুয়েইনের। তবে শিগগিরই বেকহামের জার্সিতে মাঠ মাতাবেন এই অভিজ্ঞ স্ট্রাইকার।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।