ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিয়াল ছেড়ে টটেনহামে 'ফিরলেন' বেল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
রিয়াল ছেড়ে টটেনহামে 'ফিরলেন' বেল গ্যারেথ বেল/ছবি: সংগৃহীত

অবশেষে রিয়াল মাদ্রিদ ছেড়ে ফের পুরনো ক্লাব টটেনহামে ফিরে গেছেন গ্যারেথ বেল। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) রিয়াল সতীর্থ সার্জিও রেগিলনকে নিয়ে স্পেন থেকে প্রাইভেট ফ্লাইটে লন্ডনে পৌঁছেছেন ওয়েলস উইঙ্গার।

এমনটাই জানিয়েছে ‘স্কাই স্পোর্টস’।

এর আগে বৃহস্পতিবার মাদ্রিদে বেলের মেডিক্যাল সম্পন্ন হয়। বেলের সতীর্থ রেগিলেনেরও একই সময়ে মেডিক্যাল সম্পন্ন হয়।  

৩১ বছর বয়সী বেল টটেনহামে যোগ দিচ্ছেন ধারে। তার বেতন ও ধারের ফি হিসেবে ২০ মিলিয়ন পাউন্ড (প্রায় ২২ মিলিয়ন ইউরো) খরচ করতে রাজি হয়েছে লন্ডনের ক্লাবটি।  চুক্তির মেয়াদ এক বছর। তবে বেলের মতো ধারে নয়, পাঁচ বছরের স্থায়ী চুক্তিতে স্পার্সদের ঘরে যাচ্ছেন স্প্যানিশ লেফট-ব্যাক রেগিলন।

২০০৭ সালে পেশাদারি ক্যারিয়ারের শুরুতে সাউদাম্পটনে নাম লেখান বেল। এরপর স্পার্সদের সঙ্গে ৬ বছরের সম্পর্কের ইতি টেনে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ২০১৩ সালে সান্তিয়াগো বার্নাব্যুতে যোগ দেন তিনি। তবে গত দুই মৌসুম ধরে কোচ জিনেদিন জিদানের স্কোয়াডে ব্রাত্য হয়ে পড়েন বেল।

রিয়ালের জার্সি গায়ে ২৫১ ম্যাচ খেলে বেল ১০৫ গোল ও ৬৮টি অ্যাসিস্ট করেছেন। স্প্যানিশ জায়ান্টদের হয়ে জিতেছেন ২টি লা লিগা, ৪টি চ্যাম্পিয়নস লিগ, ১টি কোপা দেল রে, ৩টি ক্লাব বিশ্বকাপ, ২টি উয়েফা সুপার কাপ এবং ১টি সুপারকোপার শিরোপা।

টটেনহামে ফিরলেও এখনই মাঠে নামা হচ্ছে না বেলের। কারণ বাধ্যতামূলক কোয়ারেন্টিন। এই মাসেই দু’বার ওয়েলসের হয়ে (উয়েফা ন্যাশনস কাপে) খেললেও ক্লাব পর্যায়ে বহুদিন নিয়মিত নন তিনি। ফলে পুরোপুরি ফিট হতে তার কমপক্ষে এক মাস লাগবে বলে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।