ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফুটবল

চার বিদেশি ফুটবলার রেজিস্ট্রেশন করাতে পারবে ক্লাবগুলো

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
চার বিদেশি ফুটবলার রেজিস্ট্রেশন করাতে পারবে ক্লাবগুলো বসুন্ধরা কিংস ক্লাবের বিদেশিরা

চলতি মাসের শুরুতে দেশের পেশাদার ক্লাবগুলো জানিয়েছিল বিদেশি ফুটবলার ছাড়াই নতুন মৌসুম শুরু করতে চায় তারা। এতে করে দেশি ফুটবলারদের বেশি সুযোগ পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল।

কিন্তু হঠাৎ করেই সেই অবস্থান থেকে সরে এসেছে ক্লাবগুলো।

২০২০-২১ মৌসুম থেকে সকল ক্লাব ৪ জন বিদেশি খেলাতে চাইছে। আর এতে সম্মতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) বাফুফে পেশাদার লিগ কমিটির এক বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। গতবার প্রতি ক্লাবকে ৫ জন বিদেশি ফুটবলার রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছিল, এর মধ্যে একাদশে ৪ জন খেলানোর অনুমতি দেওয়া হয়েছিল। এবার ৪ জন ফুটবলার রেজিস্ট্রেশনের সুযোগ দিয়ে ৪ জনকেই খেলানোর জন্য অনুমতি দেওয়া হয়েছে।

বৈঠক শেষে লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকদের বলেন, ‘বিদেশি খেলোয়াড় ইস্যুতে ক্লাবগুলোর লিখিত মতামত আমরা পেয়েছি। ১৩টি ক্লাবের মধ্যে সিংহভাগ ক্লাব মতামত দিয়েছে বিদেশি রাখার ব্যাপারে। দুটি ক্লাব মতামত দেয়নি। একটি ক্লাব আজকের মিটিংয়ে এসে মতামত দিয়েছে। গতবার বাইলজে ছিল ৫ জন রেজিস্ট্রেশনের, তার মধ্যে ৪ জন খেলতে পারবে। এবার সিদ্ধান্ত হয়েছে ৪ জন রেজিস্ট্রেশনের এবং প্রতি ম্যাচে ৪ জনকেই খেলার সুযোগ দেওয়ার। ’

বাংলাদেশ সময়: ০১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।