ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

বড় জয় দিয়ে মৌসুম শুরু করল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
বড় জয় দিয়ে মৌসুম শুরু করল আর্সেনাল আর্সেনাল-ফুলহ্যাম ম্যাচের একটি মুহূর্ত/ছবি: সংগৃহীত

নতুন মৌসুমটা দারুণ জয় দিয়ে শুরু করল আর্সেনাল। দুই অভিষিক্ত গ্যাব্রিয়েল ও উইলিয়ানের দুর্দান্ত পারফরম্যান্সে ভর করে এই মৌসুমে প্রিমিয়ার লিগে উন্নীত হওয়া ফুলহ্যামকে ৩-০ গোলে হারিয়েছে গানাররা।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে সাবেক চেলসি উইঙ্গার উইলিয়ান দলের তিন গোলেই অবদান রেখে আর্সেনালের জার্সিতে অভিষেক রাঙিয়েছেন। ইংলিশ ফুটবলে নিজের অভিষেক ম্যাচেই গোলের দেখা পেয়ে গেছেন লিঁলে থেকে এই গ্রীষ্মে ২৩ মিলিয়ন পাউন্ডে কেনা গ্যাব্রিয়েলও।

ফুলহ্যামের ঘরের মাঠ ক্র্যাভেন কটেজে মৌসুমের প্রথম ম্যাচের পুরোটা সময় আধিপত্য দেখিয়েছে আর্সেনাল। অন্যদিকে নতুন ‘প্রমোশন’ পাওয়া স্বাগতিক দল রক্ষণের দুর্বলতার কারণে হারের লজ্জায় ডুবেছে।  

আর্সেনালের প্রথম গোলটি এসেছে অ্যালেকজান্ডার লাকাজেত্তের পা থেকে। ম্যাচের অষ্টম মিনিটে উইলিয়ানের ফ্রি-কিক পোস্টে লেগে ফিরে এলে ফিরতি শটে লক্ষ্যভেদ করেন ফরাসি স্ট্রাইকার।  

গানারদের দ্বিতীয় গোলেও অবদান ছিল উইলিয়ানের। ৪৯তম মিনিটে এই ব্রাজিলিয়ান উইঙ্গারের কর্নার কিকে কাঁধ লাগিয়ে লক্ষ্যভেদ করেন তারই স্বদেশী সেন্টার-ব্যাক। ম্যাচের ৫৯তম মিনিটে দুর্দান্ত এক ক্রসে পিয়ের-এমেরিক অবামেয়াংকে খুঁজে নেন উইলিয়ান, আর সুযোগের অসাধারণ সদ্ব্যবহার করেন গানার অধিনায়ক।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।