ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

‘দ্য কিং ইজ ব্যাক’, পিউমার কাছে ফিরেই বললেন নেইমার 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
‘দ্য কিং ইজ ব্যাক’, পিউমার কাছে ফিরেই বললেন নেইমার  পিউমার সঙ্গে চুক্তি করেছেন নেইমার/ছবি: সংগৃহীত

করোনামুক্ত হওয়ার একদিন পরেই সুসংবাদ পেলেন নেইমার জুনিয়র। বিশ্বখ্যাত ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান পিউমার সঙ্গে নতুন চুক্তিতে স্বাক্ষর করেছেন পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

১৩ বছর বয়সে যখন নেইমার কেবলই উঠতি তারকা তখন থেকেই তার সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল এই জার্মান কোম্পানি। পরে এই সম্পর্কে ফাটল ধরায় নাইকি।

শনিবার (১২ সেপ্টেম্বর) এক টুইটে চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে জার্মান কোম্পানি পিউমা। পরে এ নিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিজেও টুইট করেছেন।

এখন থেকে ‘পিউমা কিং’ জুতো পরেই মাঠে নামবেন নেইমার। শুধু কি তাই, কোম্পানির শুভেচ্ছাদূত হিসেবেও কাজ করবেন তিনি। অর্থাৎ বিভিন্ন অনুষ্ঠানে এখন থেকে পিউমার তৈরি পোশাক-জুতা পরতে এবং এগুলোর প্রচারণা চালাতে দেখা যাবে তাকে।

দুই সপ্তাহ আগেই আরেক শীর্ষ ব্র্যান্ড নাইকির সঙ্গে সম্পর্ক ছিন্ন হয় নেইমারের। গত ১১ বছর এই মার্কিন ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গেই ১০৫ মিলিয়ন ডলারের চুক্তিতে ছিলেন তিনি। কিন্তু করোনা মহামারির মধ্যে চুক্তির অর্থ বাড়ানো নিয়ে ঝামেলার কারণে দু’পক্ষের পথ আলাদা হয়ে যায়। এরপরই দৃশ্যপটে ফের হাজির হয় পিউমা। তবে দু’পক্ষের নতুন চুক্তির আর্থিক মূল্য প্রকাশ করা হয়নি।

পিউমার সঙ্গে চুক্তি শেষে এক টুইটে নেইমার লিখেছেন, ‘দ্য কিং ইজ ব্যাক’। সঙ্গে পিউমাকে ট্যাগ করে দিয়েছেন তিনি। সঙ্গে একটি ভিডিও যোগ করেছেন তিনি, যেখানে পিউমার পোশাক পরা অবস্থায় দেখা যায় তাকে। একসময় এই পিউমার জুতো পরে মাঠ মাতিয়েছেন পেলে, ম্যারাডোনার মতো মহাতারকারা। ফলে বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত নেইমার।

টুইটে যুক্ত ভিডিওতে নেইমারকে বলতে শোনা যায়, ‘পেলে, ক্রুইফ, ইউসেবিও এবং ম্যারাডোনার মতো ফুটবল কিংবদন্তিদের খেলা দেখে বেড়ে উঠেছি আমি। তারা সবাই মাঠের রাজা ছিলেন এবং তারা আমারও খেলার রাজা। তারা সবাই সবাই পিউমার সঙ্গে ছিলেন এবং তারা সবাই দ্য কিং এর জাদু দেখিয়েছেন। ’

তিনি আরও বলেন, ‘যখন থেকে আমি আমার কিং জুতোগুলোর ফিতে বাঁধব, আমি আমার ও যারা আমার আগে এই কিং পরেছেন সেই কিংবদন্তিদের নামের মর্যাদা রাখতে এবং আমার স্বপ্নগুলোকে সত্যি করতে সবকিছু করব। এটা হবে আমার পিউমা ইতিহাস। দ্য কিং ইজ ব্যাক!’

বাংলাদেশ সময় ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।