ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুয়ারেসকে পাওয়ার দৌড়ে অ্যাতলেটিকো মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
সুয়ারেসকে পাওয়ার দৌড়ে অ্যাতলেটিকো মাদ্রিদ লুইস সুয়ারেস/ছবি: সংগৃহীত

নতুন কোচ রোনাল্ড কোম্যানের পরিকল্পনায় জায়গা না পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর থেকেই ক্যাম্প ন্যু ছাড়ার চেষ্টা করছেন লুইস সুয়ারেস। শুরুতে তাকে পাওয়ার দৌড়ে এগিয়ে ছিল সিরি আ’র চ্যাম্পিয়ন জুভেন্টাস।

বার্সা স্ট্রাইকার নিজেও নাকি তুরিনের বুড়িদের হয়ে খেলতে রাজি ছিলেন।

তবে এখন শোনা যাচ্ছে, উরুগুইয়ান তারকাকে পেতে মাঠে নেমেছে লা লিগার জায়ান্ট অ্যাতলেটিকো মাদ্রিদ। এমনটাই দাবি করেছে স্প্যানিশ টেলিভিশন চ্যানেল ‘দেপোর্তেস কুয়াত্রো’।  

বার্সার সঙ্গে চুক্তির শর্ত অনুযায়ী, এই গ্রীষ্মে বিনা ট্রান্সফার ফি’তেই ক্যাম্প ন্যু ছাড়তে পারবেন সুয়ারেস। ফলে মূল আলোচনাটা হচ্ছে বার্সা ফরোয়ার্ড ও তার সম্ভাব্য পরবর্তী ক্লাবের মধ্যেই। সুয়ারেসও স্পেনেই থেকে যেতে আগ্রহী। কারণ তার পরিবার বার্সাতে কাটিয়েছে বহু বছর। আর স্পেনের রাজধানীতে থাকলে প্রিয় বন্ধু মেসির কাছাকাছিও থাকা হবে তার।  

গত কয়েকদিন ধরেই নতুন একজন স্ট্রাইকার খুঁজছে অ্যাতলেটিকো। এরইমধ্যে লাকাজেত্তে, দে তোমাস এবং এদিনসন কাভানির নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে। তবে কোচ দিয়েগো সিমিওনের পছন্দ লাকাজেত্তে।

তবে লাকাজেত্তেকে পাওয়ার সম্ভাবনা তুলনামূলকভাবে কম। কারণ আর্সেনালের সঙ্গে এখনও ফরাসি স্ট্রাইকারের চুক্তির মেয়াদ দুই বছর বাকি আছে। তবে দে তোমাসের সম্ভাবনা বেশি, কারণ তার বর্তমান ক্লাব এসপানিওল রেলিগেশনে নেমে গেছে। আর কাভানিকে পাওয়ার এটি দ্বিতীয় প্রচেষ্টা হতে যাচ্ছে ক্লাবটির জন্য।

তবে অ্যাতলেটিকোর জন্য নতুন স্ট্রাইকার কেনার আগে দলের বড় কোনো তারকাকে বিক্রি করে দেওয়া জরুরি। আর্থিক চাপে থাকা ক্লাবটির সবচেয়ে বড় তারকা দিয়েগো কস্তা চলে যাওয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো। সেক্ষেত্রে তাকে বেচে ২০ মিলিয়ন ইউরো পেতে চায় অ্যাথলেটিকো।

২০১৪ সালে ৭৪ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে লিভারপুল ছেড়ে বার্সায় যোগ দেন সুয়ারেস। ২০১৬ সালে কাতালানদের সঙ্গে চুক্তি নবায়ন করেন তিনি। সেই চুক্তি অনুযায়ী আরও এক বছর ক্যাম্প ন্যু থাকার কথা ৩৩ বছর বয়সী স্ট্রাইকারের। ২০২১/২২ মৌসুমে যদি তিনি বার্সার হয়ে ৬০ শতাংশ ম্যাচে মাঠে নামতেন তবে চুক্তি বাড়ানো হতো ২০২২ সাল পযর্ন্ত।  কিন্তু ইনজুরির কারণে সেটা আর সম্ভব হয়নি।  

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।