ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্রাজিলের রবিনহো-ফার্নান্দেসকে নিয়ে ঢাকায় আর্জেন্টিনার বার্কোস

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
ব্রাজিলের রবিনহো-ফার্নান্দেসকে নিয়ে ঢাকায় আর্জেন্টিনার বার্কোস এক ফ্রেমে বন্দী বসুন্ধরা কিংসের ত্রয়ী বার্কোস, রবিনহো ও ফার্নান্দেস

গত মৌসুমে বসুন্ধরা কিংসে নাম লিখিয়ে এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন) কাপে খেলেছেন লিওনেল মেসির আর্জেন্টাইন সতীর্থ হার্নান বার্কোস। ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড এবার ঢাকায় পা রাখলেন তার নতুন দুই সঙ্গীকে নিয়ে।

এএফসি কাপকে সামনে রেখে দলের শক্তি বাড়াতে দুই ব্রাজিলিয়ান ফুটবলার রবসন রবিনহো ও জোনাথান ফার্নান্দেসকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস। এই দুই তারকাসহ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) ঢাকায় পৌঁছেছেন বার্কোস।

দলের তিন লাতিন ফুটবলারের ঢাকায় পা রাখার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস। অভিনন্দন জানানো এবং এক ফ্রেমে বন্দি বার্কোস, রবিনহো ও ফার্নান্দেসের তিনটি ছবি নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা ক্যাপশনে লিখেছে, ‘জয়ের জন্য ত্রয়ীরা এসে পৌঁছেছে। কিংসরা আবার গর্জে উঠবে। চলো আন্তরিকতার সাথে স্বাগতম জানাই রবিনহো, ফার্নান্দেস এবং আমাদের এল পিরাতা হার্নান বার্কোসকে। ’

বসুন্ধরার জার্সিতে এএফসি কাপে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৪ গোল করেছিলেন বার্কোস। আর্জেন্টিনার জার্সিতে ৪ ম্যাচ খেলার অভিজ্ঞতা নিয়ে গত মৌসুমে বসুন্ধরা কিংসে নাম লেখান তিনি। ক্লাব পর্যায়ে তিনি লাতিন ও ইউরোপের অনেক স্বনামধন্য ক্লাবে খেলেছেন। যার মধ্যে আছে স্বদেশি ক্লাব রেসিং, ব্রাজিলের গ্রেমিও, পালমেইরাস, ক্রুজেইরো এবং পর্তুগালের স্পোর্টিং সিপি’র মতো বিখ্যাত ক্লাব।

রাশিয়া বিশ্বকাপে খেলার অভিজ্ঞসম্পন্ন কোস্টারিকান ফরোয়ার্ড দানিয়েল কলিন্দ্রেসের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর দলের শক্তি বাড়ানোর জন্য চলতি বছর রবিনহো ও ফার্নান্দেসকে নিয়ে আসে বাংলাদেশ জায়ান্ট বসুন্ধরা কিংস।

যার মধ্যে লেফট-ব্যাক রবিনহো ব্রাজিলের বিখ্যাত ক্লাব ফ্লুমিনেন্স থেকে এক বছরের জন্য ধারে নাম লিখিয়েছেন বসুন্ধরায়। আর ২৫ বছর বয়সী মিডফিল্ডার ফার্নান্দেস এসেছেন ব্রাজিলের আরেক বিখ্যাত ক্লাব বোতাফোগো থেকে।

এবারের এএফসি কাপে নিজেদের প্রথম ম্যাচে বার্কোসের ৪ গোলে মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দেয় বসুন্ধরা কিংস। আসরে বাংলাদেশি জায়ান্টদের হাতে আছে আরও পাঁচ ম্যাচ। নতুন দুই ব্রাজিলিয়ানকে বাকি ম্যাচগুলোতে পাওয়ার কথা।

বসুন্ধরার বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হতে পারে মালদ্বীপে। করোনা কারণে কোনো প্রকার শঙ্কা তৈরি না হলে সূচি অনুযায়ী ম্যাচগুলো হতে পারে ২৩, ২৬, ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। তবে ভেন্যু ও আন্তর্জাতিক ফ্লাইট জটিলতায় বাতিল হয়ে যেতে পারে এবারের এএফসি কাপ, এমন আশঙ্কাও রয়েছে।

বসুন্ধরা কিংস খেলছে দক্ষিণ এশিয়ান অঞ্চলের ‘ই’ গ্রুপে। একই গ্রুপে আছে মালদ্বীপের টিসি স্পোর্টস, মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন এবং ভারতের চেন্নাই সিটি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad