ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসি থেকে যাওয়ায় খুশি ‘বাবা’ ইতো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২০
মেসি থেকে যাওয়ায় খুশি ‘বাবা’ ইতো ইতো ও মেসি, যখন সতীর্থ ছিলেন/ছবি: সংগৃহীত

২০ বছরের বন্ধন ছিন্ন করে ক্যাম্প ন্যু ছেড়ে যেতে চেয়েছিলেন মেসি।  শেষ পর্যন্ত অবশ্য সিদ্ধান্ত পাল্টে থেকে গেলেন বার্সার ইতিহাসে সেরা এই ফুটবলার।

এতে বেজায় খুশি তার সাবেক সতীর্থ ও বার্সা কিংবদন্তি স্যামুয়েল ইতো।  

কথায় কথায় আর্জেন্টাইন ফরোয়ার্ডকে 'নিজের ছেলে হিসেবেই' দেখেন বলে জানালেন ইতো। তবে ক্যামেরুনের সাবেক এই ফরোয়ার্ডের মতে, বার্সাকে হারানো অবস্থান ফিরে পেতে হলে মেসি ম্যাজিকে নির্ভর করে থাকলে চলবে না।  

২০১৯-২০ মৌসুমের শেষটা ভয়ানক হতাশায় কেটেছে বার্সার। করোনা ভাইরাস মহামারির কারণে তিন মাস খেলাধুলা বন্ধ থাকার পর ফিরে আসার পর ধুঁকতে থাকে কাতালান জায়ান্টরা। প্রথমে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে লা লিগার শিরোপা খুইয়ে বসা, এরপর চ্যাম্পিয়ন লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নেওয়া।  

মাঠে একের পর ব্যর্থতার মাঝেও উজ্জ্বল ছিলেন মেসি। কিন্তু দলীয় সাফল্য না পাওয়ায় হতাশ হয়ে পড়েন বার্সা অধিনায়ক। তাছাড়া ক্লাবের বোর্ডের সঙ্গেও দীর্ঘদিন যাবৎ মনোমালিন্য চলে আসছিল। কোচ কিকে সেতিয়েন বরখাস্ত হওয়ার পর ভেবেছিলেন এবার পরিবর্তন আসবে। কিন্তু নতুন কোচ কোম্যান এসেই ছড়ি ঘুরানো শুরু করে দিলেন। সবমিলিয়ে কিছুতেই আর নিজেকে মানিয়ে নিতে পারছিলেন না মেসি।

বিরক্ত ও হতাশ মেসি সবাইকে চমকে দিয়ে এক বুরোফ্যাক্সের মাধ্যমে বিনা ট্রান্সফার ফি’তে ক্যাম্প ন্যু ছাড়ার বার্তা দিয়ে দেন। বিষয়টা নিয়ে অনেক জল ঘোলা হলো। রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো নিয়ে ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়ের সম্ভাবনাও দেখা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত আরও এক মৌসুম থেকে যাওয়ার সিদ্ধান্তই জানয়েছেন মেসি।

সব দেখেশুনে মেসির সিদ্ধান্তে খুশি তার এক সময়কার সিনিয়র সতীর্থ ইতো। তবে কিংবদন্তি ফরোয়ার্ডের মতে, মেসির একার পক্ষে বার্সাকে টেনে নেওয়া সম্ভব নয়। লা লিগার প্রচারণামূলক এক অনুষ্ঠানে হাজির হয়ে তিনি বলেন, ‘মেসি আমার ছেলের মতো। সে থেকে যাওয়ায় আমি খুশি। ’

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা ৫ বছর ক্যাম্প ন্যুয়ে কাটানো ইতো আরও বলেন, ‘মেসি থেকে যাওয়ায় খুশি হলেও এই দলটার আরও বার্সেলোনা-স্টাইল খেলোয়াড় দরকার, যারা টিকি-টাকা পদ্ধতিতে খেলতে পারে, বক্স টু বক্স নয়। ’

বার্সার কাছ থেকে আরও বেশি কিছু আশা করা ইতো মনে করেন ২০২০-২১ মৌসুমে নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে ঘরোয়া আধিপত্য ফিরে পাবে কাতালান জায়ান্টরা। ‘বার্সা পরের মৌসুমে লিগ চ্যাম্পিয়ন হবে। ’

শনিবার (১২ সেপ্টম্বর) জিমন্যাস্টিকের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে কোম্যানের অধীনে প্রথমবার খেলতে নামবে বার্সা। এরপর ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে শুরু হবে মেসিদের নতুন মৌসুমের অভিযান।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।