ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

ফুটবল

২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিতে পিএসজি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিতে পিএসজি নেইমার-এমবাপ্পে

পিছিয়ে থেকেও শেষ মুহুর্তের দুই গোলে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। টমাস টুখেলের দল পর্তুগালের লিসবনে এক লেগের কোয়ার্টার ফাইনালে ২-১ ব্যবধানে হারিয়েছে ইতালিয়ান ক্লাব আতালান্তাকে।

এই জয়ে ২৫ বছর পর এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগের শেষ চারে ওঠল পিএসজি। ফরাসি জায়ান্টদের এর আগে শেষ চারে দেখা গিয়েছিল ১৯৯৫ সালে।  

বুধবার (১২ আগস্ট) দিবাগত রাতে প্রথমার্ধে পিএসজির হাসি কেড়ে নিয়েছিল চলতি মৌসুমের বিষ্ময়কর দল আতালান্তা। ম্যাচের ২৬তম মিনিটে দুভান জাপাতার পাস থেকে ফরাসি চ্যাম্পিয়নদের জালে বল জড়িয়ে দেন মারিও প্যাসালিস।  

সেই ব্যবধান ধরে রেখে জয়ের দিকে এগিয়েও যাচ্ছিল আতালান্তা। প্রথমবারের মতো সেমিতে যাওয়ার হাতছানি ছিল তাদের সামনেও। কিন্তু দুর্ভাগ্যই বলতে হবে পিয়েরো গাসপারিনির শিষ্যদের। ম্যাচের অন্তিম মুহূর্ত পযর্ন্ত এগিয়ে থেকেও হার নিয়ে মাঠ ছেড়েছে তারা।

পিএসজির শেষ তিন মিনিটের ঝড় সামলাতে পারেনি আতালান্তা। ৯০তম মিনিটে নেইমারের পাস থেকে পিএসজিকে সমতায় ফেরান মারকুইনহোস। এরপর যোগ করা তৃতীয় মিনিটে বদলি হিসেবে নাম কিলিয়ান এমবাপ্পের পাস থেকে পিএসজিকে জয়সূচক গোল এনে দেন এরিক ম্যাক্সিম-চোপো মোটিং।  

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa