ঢাকা, রবিবার, ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৮ সফর ১৪৪২

ফুটবল

পিএসজিতে তিন বছর: অনেক জ্ঞান অর্জন করেছেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২০
পিএসজিতে তিন বছর: অনেক জ্ঞান অর্জন করেছেন নেইমার নেইমার জুনিয়র/ছবি: সংগৃহীত

ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে প্যারিস সেইন্ট জার্মেইয়ে (পিএসজি) পাড়ি দেওয়ার পর তিন বছর পেরিয়ে গেছে। এতদিন পর নাকি ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন নেইমার জুনিয়র।

সেই সঙ্গে ফ্রান্সের রাজধানীতে কাটানো এই তিন বছরে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নাকি অনেক জ্ঞানও অর্জন করেছেন।

নিজের ব্যক্তিগত ওয়েবসাইটে এমনটাই জানিয়েছেন নেইমার।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র বিনিময়ে প্যারিসে আসার পর এখন পর্যন্ত ফরাসি জায়ান্টদের জার্সিতে ৯টি শিরোপা জেতার স্বাদ পেয়েছেন নেইমার। তবে নতুন ঠিকানায় আসার পর এখনও ইউরোপা সেরার মুকুট পরা হয়নি তার।  

২৮ বছর বয়সী ফরোয়ার্ডের প্রধান লক্ষ্য এখন চ্যাম্পিয়নস লিগ। তার দল পিএসজিও তাদের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপ সেরা হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছে। এই আগস্টেই চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে লড়বে পিএসজি। পুরো মনোযোগ তাই সেদিকেই রাখছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

নিজের ওয়েবসাইটে নেইমার বলেন, ‘এই তিন বছরে আমি অনেক জ্ঞান অর্জন করেছি। অনেক ভালো সময় কাটিয়েছি। আবার কঠিন সময়ও পার করেছি, বিশেষ করে যখন ইনজুরির কারণে আমি খেলতে পারিনি। তবে সতীর্থদের সহযোগিতায় আমি সেসব পেছনে ফেলতে সক্ষম হয়েছি এবং যা কিছু প্রয়োজন সেদিকে লক্ষ্য রাখতে পেরেছি, যাতে আমরা শিরোপা জয়ের জন্য মাঠে পারফর্ম করতে পারি। ’

তিনি আরও বলেন, ‘আমাদের ভক্তরা, ক্লাব এবং ক্লাবের সমর্থকরা জানেন প্রতি ম্যাচেই আমরা কতটা লড়াই করি। আমার কথা বললে, প্যারিসে আসার পর আমি এখন আমার সেরা ফর্মে আছি। আমার দল আমার পরিবারের মতো। আমরা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিততে চাই। আমরা লড়াই করব কারণ আমরা এত কাছে আগে কখনোই যেতে পারিনি। ’

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa