ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোয় রক্ষা জুভেন্টাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
রোনালদোয় রক্ষা জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

বর্তমান চ্যাম্পিয়নদের ভয় পাইয়ে দিয়েছিল আটলান্টা। একসময় দল পরিণত হয়েছিল ১০ জনে। কিন্তু বদলি হিসেবে নেমে জুভেন্টাসকে বিপর্যয় রেখে রক্ষা করেছেন পর্তুগিজ তারকা উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। অন্যদিকে আটলান্টার হয়ে জোড়া গোল করেছেন দুভান জাপাতা।

বুধবারের (২৬ ডিসেম্বর) ড্র ম্যাচের পর সিরি আ’র পয়েন্ট টেবিলে (১৮ ম্যাচ থেকে) ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো জুভেন্টাস। তবে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির জন্য একটা সুযোগ তৈরি হলো ব্যবধান কমানোর।

পরের ম্যাচে ইন্টার মিলানের মুখোমুখি হবে নাপোলি। এই ম্যাচ জিতলে ব্যবধান ছয়ে নামিয়ে আনতে পারবে তারা।

এখন পর্যন্ত সিরি আ’য় কোনো পরাজয়ের মুখোমুখি না হওয়া জুভেন্টাসের কপাল এদিনও তাদের সঙ্গ দেয়। ম্যাচের মাত্র ২ মিনিটেই জুভেন্টাসের অ্যালেক্স সান্দ্রোর ক্রস ঠেকাতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন আটলান্টার ডিফেন্ডার বেরাত জিমসিটি।  

২৪ মিনিটে আটলান্টাকে সমতায় ফেরান জাপাতা। এরপর দ্বিতীয়ার্ধে উরুগুইয়ান মিডফিল্ডার রদ্রিগো বেন্তানকুর দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় জুভেন্টাস। এই সুযোগে জুভদের চেপে ধরে আটলান্টা। ৫৬ মিনিটে কর্নার কিক থেকে বল পেয়ে দারুণ হেডে বল জালে জড়িয়ে আটলান্টাকে এগিয়ে দেন জাপাতা।

দ্বিতীয় গোল খাওয়ার পর এলোমেলো খেলতে থাকা জুভেন্টাসকে তখন হারের শঙ্কায় পেয়ে বসেছে। ম্যাচের ৬৫ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন রোনালদো। ৭৮ মিনিটে মারিও মান্দজুকিচের শটে হেড করে দলকে সমতায় ফেরান এই পর্তুগিজ। মৌসুমে প্রথম বদলি খেলোয়াড় হিসেবে নেমে দলের ত্রাণকর্তার ভূমিকা অবতীর্ণ হলেন তিনি।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।