ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সালাহ নৈপুণ্যে বড়দিনে শীর্ষে থাকা নিশ্চিত লিভারপুলের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
সালাহ নৈপুণ্যে বড়দিনে শীর্ষে থাকা নিশ্চিত লিভারপুলের লিভারপুলের দুই গোলদাতা সালাহ ও ফন ডাইক-ছবি: সংগৃহীত

ক্রমেই নিজের সেরা ফর্মে ফিরছেন লিভারপুলের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। শুক্রবার (২১ ডিসেম্বর) এই মিশরীয় তারকার এক গোল আর এক অ্যাসিস্টে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। এই জয়ে আগামী বড়দিনে শীর্ষে থাকার আনন্দ নিয়েই ছুটি কাটাবে ‘অলরেড’রা।

উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহোর ক্রস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে বাঁ-পায়ের ফ্লিকে লক্ষ্যভেদ করেন সালাহ। এই গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতার আসনে আসীন হয়েছেন এই মিশরীয় তারকা।

এই নিয়ে চলতি আসরে তার গোলসংখ্যা হলো ১১টি।

ম্যাচের দ্বিতীয় গোলেও সরাসরি অবদান রাখেন সালাহ। তার ক্রস থেকেই বল পেয়ে গোলবারের একদম কাছ থেকে লক্ষ্যভেদ করে ব্যবধান দ্বিগুণ করেন ডাচ সেন্টার-ব্যাক ভার্জিল ফন ডাইক।  

এই ম্যাচ জিতে চলতি মৌসুমে লিগে টানা ১৮ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়েছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল। সেই সঙ্গে আসন্ন বড়দিন পর্যন্ত শীর্ষ স্থান ধরে রাখাও নিশ্চিত হয়েছে তাদের।  

দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে লিভারপুলের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আছে। শনিবার (২২ ডিসেম্বর) ক্রিস্টাল প্যালেসের সঙ্গে জিতলেও তাই শীর্ষ স্থান ছুঁতে পারবে না পেপ গার্দিওলার শিষ্যরা। তৃতীয় স্থানে থাকা টটেনহামের পয়েন্ট ১৭ ম্যাচে ৩৯।

আরেকটা বিষয়ও হয়তো লিভারপুলের বড়দিনের ছুটির আনন্দ বাড়িয়ে দিতে পারে, কারণ বিগত নয় আসরের আটবারের চ্যাম্পিয়নরাই বড়দিনে শীর্ষ স্থানে ছিল।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।