ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রিভারকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আমিরাতের ক্লাব!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
রিভারকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে আমিরাতের ক্লাব! রিভার প্লেটকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রাখার আনন্দে আল আইনের খেলোয়াড়দের উদযাপন-ছবি: সংগৃহীত

এই সেদিন লাতিন ক্লাব ফুটবলের সবচেয়ে বড় ও সম্মানজনক আসর কোপা লিবার্তোদোরেসের শিরোপা ঘরে তুলেছে আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট। সেই দলকেই কিনা টাইব্রেকারে হারিয়ে দিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রেখেছে সংযুক্ত আরব আমিরাতের ক্লাব আল আইন!

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টাইন চ্যাম্পিয়ন রিভার প্লেটকে টাইব্রেকারে ৫-৪ গোল হারিয়েছে আল আইন। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতা শেষে অতরিক্ত সময়েও কোনো দলই গোলের দেখা পায়নি।

শেষে টাইব্রেকারে খেলার মীমাংসা হয়। আর তাতে পাঁচবারই গোল করেন আল আইনের ফুটবলাররা। আর ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে খেলা রিভার প্লেট তারকা এনজো পেরেজের শট ঠেকিয়ে দলের সেমিফাইনাল নিশ্চিত করেন আল আইনের গোলরক্ষক খালিদ এইসা।

ম্যাচের তিন মিনিটের মাথায় গোল করে আল আইনকে এগিয়ে দেন সুইড মার্কাস বার্গ। কিন্তু ১১ ও ১৬ মিনিটে জোড়া গোল করে রিভারকে সমতায় ফিরিয়ে এগিয়ে দেন সান্তোস বোরে। কিন্তু ৫১ মিনিটে স্বাগতিকদের সমতায় ফেরান কাইয়ো।

ম্যাচের অতিরিক্ত সময়ে রিভার প্লেটের রক্ষণকে পরীক্ষায় ফেলে দেয় আল আইন। ১১৮ মিনিটে মোহামেদ আহমাদের দুর্দান্ত শট ঠেকিয়ে খেলা পেনাল্টি শুট আউটে নিতে বাধ্য করেন রিভারের গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানি। আর সেখানে জিতেই বিজয়ীর বেশে মাঠ ছাড়ে আল আইন।

নিজেদের প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের চ্যাম্পিয়ন ওয়েলিংটনকে বিদায় করে দেয় আল আইন। এরপর আফ্রিকান চ্যাম্পিয়ন এসপিরেন্স তিউনিসকে কোয়ার্টার ফাইনালে হারিয়ে দেয় তারা।

শনিবারের (২২ ডিসেম্বর) ফাইনালে ইউরোপের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ অথবা এশিয়ান চ্যাম্পিয়ন কাশিমা অ্যান্টলার্সের মোকাবেলা করবে আল আইন। বুধবার (১৯ ডিসেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল-কাশিমা।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad