ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

রহমতগঞ্জকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
রহমতগঞ্জকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে বসুন্ধরা কিংস গোলের পর বসুন্ধরা কিংসের কোস্টারিকান তারকা কলিন্দ্রেসের উল্লাস/ফাইল ফটো

স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে রহমতগঞ্জ ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বসুন্ধরা কিংস। নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় শেষ হওয়া ম্যাচে টাইব্রেকারে গোলরক্ষক আনিসুর রহমান জিকোর নৈপুণ্যে টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জয় তুলে নিয়েছেন কলিন্দ্রেস-বখতিয়াররা।

শুক্রবার (১৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২৫ মিনিটে মিডফিল্ডার জামাল হোসেনের জোরালো শটে পাওয়া গোলে এগিয়ে যায় রহমতগঞ্জ। প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানেই।

দ্বিতীয়ার্ধে বসুন্ধরা কিংসকে সমতায় ফেরান বদলি ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস সোলেরা। ৬৭ মিনিটে ডান পায়ের দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন এই কোস্টারিকান তারকা।

৭১ মিনিটে জোরালো ভলিতে রহমতগঞ্জকে এগিয়ে দেন ফয়সাল আহমেদ। তবে ম্যাচের শেষের দিকে কলিন্দ্রেসের ক্রসে হেড করে কিংসকে সমতায় ফেরান বখতিয়ার দুইশবেকভ।  

নির্ধারিত ৯০ মিনিটে আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু তাতেও গোলের দেখা না পাওয়ায় অবশেষে টাইব্রেকারে ফলাফল নির্ধারিত হয়।  

টাইব্রেকারে বসুন্ধরা কিংসের হয়ে লক্ষ্যভেদ করেন বখতিয়ার দুইশবেকভ, নাসিরউদ্দিন চৌধুরী ও ড্যানিয়েল কলিন্দ্রেস। রহমতগঞ্জের হয়ে গোল করেন ফয়সাল আহমেদ ও দিদারুল ইসলাম।

তবে টাইব্রেকারে রহমতগঞ্জের তিন খেলোয়াড়ের শট ঠেকিয়ে ম্যাচ শেষের নায়ক বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার শেষের নৈপুণ্যেই টাইব্রেকারে ৩-২ ব্যবধানে জয় নিয়ে সেমিফাইনালে পা রেখেছে অস্কার ব্রুজোনের শিষ্যরা।  

সেমিফাইনালে আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। আগামী ২০ ডিসেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে গড়াবে ম্যাচটি।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।