ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সার সঙ্গে ড্র করে নকআউট পর্বে টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
বার্সার সঙ্গে ড্র করে নকআউট পর্বে টটেনহ্যাম ছবি: সংগৃহীত

বার্সেলোনার সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ড্র করে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে জায়গা করে নিল টটেনহ্যাম হটস্পার। ‘বি’ গ্রুপের এই ম্যাচে বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে ১-১ গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

প্রথম লেগে অবশ্য ঘরের মাঠে বার্সার কাছে ৪-২ গোলে হেরেছিল টটেনহ্যাম। তবে এদিন ড্র করে গ্রুপের আরেক দল ইন্টার মিলানের সঙ্গে সূক্ষ হিসেবে দ্বিতীয় রাউন্ডের টিকিট কাটে ইলিংশি প্রিমিয়ার লিগের দলটি।

ইন্টার ও টটেনহ্যামের পয়েন্ট সমান ৮ করে। দু’দলই মুখোমুখি লড়াইয়ে নিজেদের মাঠে জয় পেয়েছে। তবে প্রতিপক্ষের মাঠে গোল করায় হ্যারি কেইনরাই নিশ্চিত করেছে।

তবে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ১৪তে। একই গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে পিএসভি আইন্দহোভেনের সঙ্গে ১-১ ড্র করে বাদ পড়েছে ইন্টার মিলান। আইন্দহোভেনের পয়েন্ট ২।

মঙ্গলবার বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে লিওনেল মেসিসহ দলের বেশ কয়েকজন তারকা ফুটবলারকে প্রথম একাদশে রাখেননি। এছাড়া ইনজুরির কারণে এমনিতে মাঠের বাইরে লুইস সুয়ারেজ। তবে তরুণ স্ট্রাইকার সেই অভাব বুঝতে দেননি। ম্যাচের মাত্র ৭ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফরাসী এই স্ট্রাইকার। প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে নিখুঁত শটে গোলটি করেন তিনি।

গোল হজম করার পর থেকেই অবশ্য নড়েচড়ে বসে টটেনহ্যাম। স্বাগতিক জালের মুখে আক্রমণের পসরা সাজায় তারা। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ পুরো সফরকারী শিবিরেই ভর করে। পরে ৮৫ মিনিটে কেইনের বাড়ানো বলে শট করে লক্ষ্যভেদ করেন সনের বদলি নামা ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মোউরা। আর এই গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে দলটি।

মাঝে ৬৩ মিনিটে মুনির এল হাদ্দাদির বদলটি হিসেবে মাঠে নেমেছিলেন বার্সা দলনেতা মেসি। তবে দলকে গোল পাইয়ে দিতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।