ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নেইমারকে ফিরিয়ে আনলে ভুল করবে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
নেইমারকে ফিরিয়ে আনলে ভুল করবে বার্সা! নেইমার জুনিয়র- ছবি: সংগৃহীত

পিএসজিতে নেইমারের মন টিকছে না এটা এখন দিবালোকের মতো স্পষ্ট। ২২২ মিলিয়ন ইউরোর এই তারকা প্যারিস ছেড়ে নিজের সাবেক ক্লাব বার্সেলোনায় ফিরতে চান। তাকে ধরে রাখার আগ্রহ হারিয়ে ফেলেছে ফরাসি চ্যাম্পিয়নরাও। এদিকে তাকে ফেরাতে আগ্রহ দেখাচ্ছে কাতালান জায়ান্টরাও। কিন্তু তাকে ফেরানোর সিদ্ধান্ত ‘মোটেও ঠিক হবে না’ বলে সতর্ক করেছেন বার্সার সাবেক কোচ লুইস ফন গাল। 

গত মাসে নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন ছড়িয়ে পড়ে। বিশেষ করে তার বিদায়ের পর বার্সায় যাকে নিয়ে আক্রমণভাগ সাজানো হয়েছিল সেই উসমান ডেম্বেলের ফর্ম ভালো না যাওয়ায় এই গুঞ্জন আরও তীব্র আকার ধারণ করে।

কিন্তু নেইমারকে ফিরিয়ে আনলে আখেরে তা কাজে দেবে না বলেই মনে করেন সাবেক ডাচ কোচ ফন গাল। তার মতে নেইমার ‘টিম প্লেয়ার’ নন।

সম্প্রতি স্প্যানিশ পত্রিকা লা পোর্তেরিয়া দে বেতেভে’কে দেওয়া এক সাক্ষাৎকারে ভন গাল বলেন, 'আমি মনে করি (নেইমারকে ফেরানো) বার্সার জন্য ভালো হবে না, যদিও এটা আমার নিজস্ব মতামত। '

'নেইমার এখনও তরুণ খেলোয়াড় যে আরও উন্নতি করতে পারবে। তাকে আগে “টিম প্লেয়ার” হতে হবে। '

'নেইমার অনেক বেশী আত্মকেন্দ্রিক। যেজন্য আমি মনে করি তাকে ফেরানোর আগে বার্সাকে ভাবতে হবে। '

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে যোগ দেওয়ার আগে বার্সার হয়ে ১৮৬ ম্যাচে ১০৫ গোল করেছিলেন নেইমার।  

বর্তমানে ফরাসি লিগে নিজের দ্বিতীয় মৌসুম কাটাচ্ছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবারও তার দল ফরাসি লিগ ওয়ানের চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে অনেক এগিয়ে আছে। লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ১৫ পয়েন্ট এগিয়ে থাকা পিএসজির হয়ে এই মৌসুমে ১৪ ম্যাচ খেলে ১০ গোল আর ৫টি অ্যাসিস্ট করেছেন নেইমার।

তবে চ্যাম্পিয়নস লিগে পিএসজির অবস্থা বেশ নাজুক। বুধবার (২৮ নভেম্বর) ইংলিশ জায়ান্ট লিভারপুলের বিপক্ষে ম্যাচটি তাদের জন্য বাঁচা-মরার লড়াই হতে চলেছে। এই ম্যাচ হারলেই শেষ ষোলোর আশা শেষ হয়ে যাবে নেইমার-এমবাপ্পেদের। আর জিতলে গ্রুপের শীর্ষে চলে যাবে।

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৬-১ গোলে জেতা ম্যাচে দুর্দান্ত হ্যাটট্রিক করার পর বাকি তিন ম্যাচে প্রায় নিজের ছায়া হয়েই থেকেছেন নেইমার। এরমধ্যে লিভারপুলের বিপক্ষে ম্যাচটি তো ৩-২ গোলে হেরেই গিয়েছিল পিএসজি, বাকি দুই ম্যাচে ইতালিয়ান ক্লাব নাপোলির সঙ্গে কোনোমতে ড্র নিয়ে মাঠ ছেড়েছে টমাস টুখেলের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।