ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ডোপ টেস্টে ধরা পড়লেন রামোস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
ডোপ টেস্টে ধরা পড়লেন রামোস! সার্জিও রামোস-ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে ফুটবল লিকস ঝড় বইয়ে দিচ্ছে। একের পর এক তথ্য ফাঁস করে আলোড়ন সৃষ্টি করছে। এই লিকসের সর্বশেষ সংযোজন বিতর্কিত ফুটবলার সার্জিও রামোস। তারা জানিয়েছে, ২০১৭ সালের চ্যাম্পিয়নস লিগের পর ডোপ টেস্টে পজিটিভ ছিলেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক। তবে এ ব্যাপারটি রিয়াল ও উয়েফা উভয় কতৃপক্ষ চেপে যায়।

তারকা এই ডিফেন্ডারের দিকে অভিযোগ তিনি ম্যাচের আগের দিন নিষিদ্ধ উপাদান থাকা ওষুধ শরীরে নিয়েছিলেন। যার নাম ডেক্সামেথাসোন।

ডেক্সামেথাসোন এমন এক নিষিদ্ধ ড্রাগ যেটি মনোযোগ ও চেতনাশক্তি বাড়াতে সাহায্য করে। এছাড়া ব্যথানাশক হিসেবে কাজ করে, খেলার মাঠে স্নায়ু শীতল রাখে।

তবে ফুটবল লিকসের এমন অভিযোগ ইতোমধ্যে রিয়াল ও উয়েফা অস্বীকার করেছে।

জানা যায়, হাঁটু আর কাঁধে দুটি ইনজেকশন নিয়েছিলেন রামোস, যার মধ্যে ছিল নিষিদ্ধ ড্রাগ ডেক্সামেথাসোনের উপস্থিতি। তবে ডোপ পরীক্ষায় রামোস ইতিবাচক হলেও রিয়ালের প্রধান চিকিৎসক নিষিদ্ধ ড্রাগের কথা উয়েফার কাছে পাঠানো রিপোর্টে উল্লেখ করেননি ।  

উয়েফা অবশ্য ব্যাপারটা ধরতে পেরে জানতে চাইলে রামোস তাদের কাছে ক্ষমা চান এবং তারা স্পেন অধিনায়ককে কোনো শস্তি দেয়নি। এছাড়া চিকিৎসক সব দায় নিজের কাঁধে নিলেও উয়েফা সেই চিকিৎসকেরও সাজা দেয়নি।

ফুটবল মাঠে এমনিতেই বিতর্কিত রামোস। মাঠে তিনি প্রায়ই প্রতিপক্ষের ফুটবলারদের আঘাত করে ‘ভিলেন’ হন। এবার নতুন অভিযোগে তার হেটার্সরা কী বলে তাই দেখার বিষয়?

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ২৪ নভেম্বর, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।